জ্যোতিপ্রিয় অতীত! রেশন দুর্নীতি মামলায় এবার ED-র জালে ঋতুপর্ণা, ডাক পড়ল অভিনেত্রীর

Published on:

Rituparna Sengupta

ইন্ডিয়া হুড ডেস্ক: এইমুহূর্তে নির্বাচনী ভোটের লড়াইয়ে উত্তপ্ত গোটা রাজ্য। শেষ মুহূর্তে যাতে কোনও ফাঁক না থাকে সেই কারণে একের পর ভোট প্রচারপর্ব এবং জনসভা করে চলেছে একের পর এক বিরোধী দল। আর এই ভোটের লড়াইয়ের মাঝেও রাজ্যে একের পর এক দুর্নীতির পর্দা ফাঁস হয়ে চলেছে। কয়লা পাচার কাণ্ড থেকে শুরু করে শিক্ষক নিয়োগ। বাদ যায়নি গরীবের রেশন বণ্টন। কিন্তু সম্প্রতি রেশন বণ্টন দুর্নীতি মামলায় সংযুক্ত নিল আরও এক অভিযুক্তের নাম! নয়া মোড় নিল এই তদন্ত!

রেশন দুর্নীতি কাণ্ডে টলি অভিনেত্রী!

রেশন বণ্টন দুর্নীতি মামলায় এবার টালিগঞ্জের অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করল ED। গতকাল অর্থাৎ মঙ্গলবার অভিনেত্রীকে ED তলবের নোটিশ পাঠানো হয়েছে। সূত্রের খবর, ভোটের ফল ঘোষণার পরের দিন অর্থাৎ আগামী ৫ জুন, সল্টলেকের CGO কমপ্লেক্সে ডাকা হয়েছে অভিনেত্রীকেকে। ED র তরফ থেকে জানা গিয়েছে, আর্থিক লেনদেন সংক্রান্ত কিছু তথ্য যাচাইয়ের জন্য অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় এই সংস্থা। কিন্তু অভিনেত্রীর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে এখনো এরকম কোনও নোটিশ পাননি তিনি। এই মুহূর্তে তিনি মার্কিন মুলুকে রয়েছেন। ED র পাঠানো নোটিসে আদৌ সাড়া দেবেন কিনা এই নিয়ে এখনও কিছু স্পষ্ট জানা যায়নি।

WhatsApp Community Join Now

তবে এই প্রথম নয় এর আগেও ED তলব করেছিল অভিনেত্রীকে। সেই সময় রোজভ্যালি সংক্রান্ত একটি মামলায় ডেকে পাঠানো হয় ঋতুপর্ণা সেনগুপ্তকে। কারণ সেই সময় রোজভ্যালির একাধিক অনুষ্ঠানে হাজির ছিলেন অভিনেত্রী। এদিকে একাধিকবার বিদেশ ভ্রমণের অর্থের উৎস নিয়েও উঠেছে একাধিক প্রশ্ন। তবে এবার পাঁচ বছর পর ফের তলব করা হল অভিনেত্রীকে। কিন্তু রোজভ্যালি কাণ্ড নয় এবার ডাক পড়েছে রেশন দুর্নীতি মামলা নিয়ে।

রেশন মামলায় জর্জরিত প্রাক্তন খাদ্যমন্ত্রী

এদিকে গত বছর, অক্টোবর মাসে রেশন দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে ED। আর সেই গ্রেফতারিতে জড়িয়ে পড়েন বাকিবুর নামের এক ব্যবসায়ী। তারপর একে একে দুর্নীতির তালিকায় নাম সংযুক্ত হতে থাকে সমাজের বিশিষ্ট ব্যক্তিত্বের নাম। বার বার প্রাক্তন খাদ্যমন্ত্রী হাইকোর্টের কাছে জামিনের আর্জি জানালেও, হাইকোর্ট ফেরৎ পাঠায়। এখনও চলছে সেই মামলার তদন্ত। বেশ কিছুদিন আগে আবার প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়ায় তৃণমূলের তারকা বিধায়ক অদিতি মুন্সীর স্বামী দেবরাজ চক্রবর্তীর। তখন অবশ্য হাজিরা দিলেও এইমুহুর্তে ভোট প্রচারে ব্যস্ত থাকায় হাজিরা দিতে পারবেন না বলে চিঠি পাঠান তিনি।

আরও পড়ুনঃ চাকরি দিতে ব্যর্থ পশ্চিমবঙ্গ সরকার, শিক্ষক হতে বিহারে ভিড় জমাচ্ছে বাংলার যুবসমাজ

প্রসঙ্গত, খুব শীঘ্রই বিনোদন জগৎ এ মুক্তির অপেক্ষায় রয়েছে ঋতুপর্ণা ও প্রসেনজিৎ নতুন ছবি ‘অযোগ্য’। এবং এই ছবিটি পরিচালনা করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার। শুরু হয়ে গিয়েছে ছবির প্রচারে। তাই খানিক ব্যস্ত ছিলেন ঋতুপর্ণা সহ গোটা টিম। কিন্তু এর মাঝেই আবার ডাক পড়ল ঋতুপর্ণা সেনগুপ্তর।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন