জেলে গিয়েও নেই শান্তি পার্থর! এবার যা পদক্ষেপ নিল CBI, আরও বিপাকে প্রাক্তন শিক্ষামন্ত্রী

Published on:

CBI

ইন্ডিয়া হুড ডেস্ক: কাল বাদে পরশু লোকসভা নির্বাচনের সপ্তম দফার ভোটপর্ব। রাজ্য জুড়ে জোর কদমে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আর এই ভোট যুদ্ধের মাঝেই রাজ্য সরকারের নানা দুর্নীতির বিরুদ্ধে একের পর এক তদন্ত হামলা চালিয়ে চলেছে এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট বা ED। রেশন দুর্নীতি মামলা হোক কিংবা প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলা, সবেতেই রাজ্যকে একের পর এক ধাক্কা দিয়েই চলেছে ED। এবারও অন্যথা হলে না। ফের আরও একবার ED র ক্ষোভের মুখে পড়ল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ সন্তু গঙ্গোপাধ্যায়।

ED-র নিশানায় পার্থ ঘনিষ্ঠ!

দীর্ঘদিন ধরেই ED-র নজরে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ সন্তু গঙ্গোপাধ্যায়। তিনি পার্থের এলাকা বেহালার বাসিন্দা। গত মাসে এই ‘সন্তু’-র বাড়িতে তল্লাশি চলেছিল। এমনকী প্রায় আট ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চলেছিল পার্থর বিশিষ্ট এজেন্টের সঙ্গে। তবে শুধু প্রাক্তন শিক্ষামন্ত্রী ঘনিষ্ঠ নয়, নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত কুন্তল ঘোষ থেকে শুরু করে কালীঘাটের কাকুর সঙ্গেও বেশ ঘনিষ্ঠ যোগ ছিল তাঁর। এবার সেই যোগসূত্র ধরেই নতুন তথ্য সন্ধানের খোঁজে ED।

WhatsApp Community Join Now

সূত্রের খবর এর আগে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় হুগলির ব্যবসায়ী অয়ন শীলকে যখন CBI গ্রেফতার করেছিল, তখন সেই জেরায় উঠে এসেছিল পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ সন্তু গঙ্গোপাধ্যায় এর নাম। সেই জেরায় আরও জানা গিয়েছিল যে অয়ন শীলের সঙ্গে নাকি ২৬ কোটি টাকা লেনদেন হয়েছিল এই সন্তুর। আর সেখানে যোগ রয়েছে কুন্তলেরও।

নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে ভয়ঙ্কর তথ্য ফাঁস!

সেই সূত্র ধরেই সূত্র ধরেই দুর্নীতির টাকার হদিস পেতে তাই সন্তুর বাড়িতে হানা দেয় CBI। তবে তেমন কিছু না পাওয়ায় সন্তুকে জিজ্ঞাসাবাদ করে CBI। সেই সময় বেশ কিছু নতুন তথ্য উঠে আসেও বলে জানা যায়। ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য সহ একাধিক প্রশাসনের শীর্ষ পদস্থ আধিকারিককে। যে কোনও মূল্যে রহস্যের গভীরে পৌঁছতে মরিয়া কেন্দ্রীয় তদন্তকারী এই দুই সংস্থা। এবার দেখার বিষয় ED র তলবে সন্তুর মুখ থেকে আর কী কী তথ্য উঠে আসে

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন