বিরাট বা কোহলি নন, T20 বিশ্বকাপ শেষ হলেই অবসর নেবেন টিম ইন্ডিয়ার এই প্লেয়ার

Published on:

team-india

ইন্ডিয়া হুড ডেস্কঃ T20 বিশ্বকাপের প্রস্তুতির জন্য ভারতীয় দল আমেরিকা পৌঁছে গিয়েছে। এবারের T20 বিশ্বকাপের দায়িত্ব রয়েছে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের হাতে। তাই সেখানেই পৌঁছাচ্ছে সমস্ত দল। ভারতীয় দল তাদের প্র্যাক্টিস ম্যাচ খেলবে ১ তারিখ। বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ রয়েছে ৫ জুন। ভারতীয় দলের সাথে খেলা রয়েছে আয়ারল্যান্ডের। এবারের বিশ্বকাপের পারফরম্যান্স বহু খেলোয়াড়ের ভবিষ্যৎ নির্ধারণ করবে।

এদিকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি বলে দিয়েছেন যে, এটাই তাদের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ টুর্নামেন্ট। তবে এই দুজনের আগে আরও এক খেলোয়াড়ের জন্য এবারের T20 বিশ্বকাপ শেষ টুর্নামেন্ট হতে পারে। তিনি রবীন্দ্র জাদেজা। সাদা বলের ফর্ম্যাটে ভারতীয় দলের তারকার পারফর্ম্যান্স মোটের ওপর বেশ গড়পড়তা বলা চলে।

WhatsApp Community Join Now

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফর্ম্যাটে রবীন্দ্র জাদেজার পারফরম্যান্স গড়ের নিচে থাকলেও প্রতিবারই দলে সুযোগ পেয়ে যান তিনি। কিন্তু T20I তে জাদেজার অলরাউন্ড দক্ষতার কারণেই তিনি দলে জায়গা পেয়ে যান। এখন আমরা যদি তার পারফরম্যান্সের দিকে তাকাই তাহলে বলা চলে বোলিং এবং ব্যাটিং উভয়ই ক্ষেত্রেই জড্ডুর ফর্ম বেশ খারাপ। T2O বিশ্বকাপে রবীন্দ্র জাদেজা মোট ৯টি ম্যাচ খেলেছেন।

জাদেজা ৯টি ম্যাচের মধ্যে ১৬ গড়ের সাথে ৯৭ স্ট্রাইক রেটে ৯৫ রান করেছেন। এছাড়া এই সময়ের মধ্যে তার সেরা স্কোর ছিল অপরাজিত ২৬। আর বোলিংয়ের কথা বললে, তিনি মোট ৭৪ ওভার বল করছেন। সেখানে তার বোলিং গড় রয়েছে ২৫ এর বেশি। উইকেট পেয়েছেন ২১ টি এবং ফিল্ডিং করে ক্যাচ নিয়েছেন ১১টি।

আরও পড়ুনঃ ওয়েটার থেকে ধনকুবের! আদানি, আম্বানির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন নয়া বিলিয়নিয়ার

উল্লেখ্য, মেন ইন ব্লুতে আর দেখা যাবে না জাদেজাকে। বর্তমানে তার বয়স ৩৫ এর বেশি। এই অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল পারফরম্যান্স না করলে এটাই তার ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে। এখন তার পরিবর্তে বেশ কিছু বিকল্প চলে এসেছে। তাই টিকে থাকতে হলে তার জন্য লড়তে হবে জড্ডুকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন