স্বস্তির বৃষ্টি দক্ষিণবঙ্গে, এক ধাক্কায় অনেকটাই কমল পারদ! আজ তিন জেলায় ঝড়ের পূর্বাভাস

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: রেমাল দুর্যোগ কাটতে না কাটতেই রাজ্য জুড়ে নেমে আসে আর্দ্রতাজনিত অস্বস্তি। রোদের তেজ বেশ তীব্র না থাকলেও হাঁসফাঁস অবস্থা সকলের। কিন্তু হাওয়া অফিস জুনের শুরুতে আবহাওয়ার বিপুল পরিবর্তন সম্পর্কে আগেই আভাস দিয়েছিল। তবে সময়ের আগেই সপ্তাহের শেষ থেকেই শুরু হল আবহাওয়ার মুড সুইং। বৃহস্পতিবার রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়। তার দাপট চলবে আজকেও।

আজকের আবহাওয়া

সকাল থেকেই আজ আকাশ ঘন অন্ধকার করে বৃষ্টি হয়েই চলেছে। গতকালের বৃষ্টি এক ঝটকায় কাটিয়ে দিয়েছে ভ্যাপসা গরম। হাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রী সেলসিয়াস। এবং ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রী সেলসিয়াসের আশপাশে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সর্তকতা রয়েছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। আজ দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টি হবে। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের প্রত্যেকটা জেলাতে হলুদ সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। বৃষ্টির এই দুর্যোগ থাকবে আগামী বুধবার পর্যন্ত।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

গতকাল রাত থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে বৃষ্টি। সঙ্গে কোথাও কোথাও ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হচ্ছে। রাতভর কলকাতা শহরের বিভিন্ন এলাকা সহ দক্ষিণবঙ্গের হুগলি ও উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকাতেও বৃষ্টির খবর পাওয়া গিয়েছে। তেমনই আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টির দেখা মিলেছে। এই কয়েক পশলা বৃষ্টি ভ্যাপসা গরম খানিকটা কাটিয়ে দিয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের তিনটি জেলা পশ্চিম বর্ধমান, পুরুলিয়া ও বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সর্তকতা জারি করা হয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল সপ্তম দফার ভোট রয়েছে রাজ্যের নটি কেন্দ্রে। এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামীকাল দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন