মাসের প্রথম দিনেই চমক, ৭২ টাকা কমল LPG সিলিন্ডারের দাম! কলকাতায় রেট কত?

Published on:

LPG

ইন্ডিয়া হুড ডেস্ক: আজ সাত ধাপে অনুষ্ঠিত হওয়া লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ দফা অনুষ্ঠিত হতে চলেছে দেশ জুড়ে। এরপর আগামী ৪ জুন প্রকাশিত হবে নির্বাচনের ফলাফল। ফলত অনেকেরই ধারণা ভোটের ফলাফল প্রকাশের পরই দেশ জুড়ে আবার প্রয়োজনীয় দ্রব্যাদিসহ গ্যাস সিলিন্ডারের দাম বাড়বে আকাশছোঁয়া। তবে মাসের শুরুর প্রথম দিনেই সেই ধারণা থেকে খানিক স্বস্তি পেল দেশবাসী।

মাসের শুরুতে LPG গ্যাসের দাম পরিবর্তন!

প্রতি মাসের শুরুতেই দেখা যায় অয়েল মার্কেটিং সংস্থাগুলির তরফে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের পর্যালোচনা করা হয়। এবং তার উপর ভিত্তি করে দেশীয় বাজারে গ্যাস সিলিন্ডারের দাম কমানো বা বাড়ানো হয়। এবারেও তার ব্যতিক্রম হয়নি। অয়েল মার্কেটিং সংস্থাগুলি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ্যে এনেছে। যেখানে দেখা গিয়েছে কলকাতা, দিল্লি, মুম্বই, চেন্নাই-সহ দেশের বিভিন্ন প্রান্তে LPG গ্যাস সিলিন্ডারের দাম কমে গিয়েছে। তবে দেশের চারটি মহানগরীর মধ্যে সবথেকে বেশি দাম কমেছে কলকাতায়। একধাক্কায় কমল প্রায় ৭২ টাকা।

WhatsApp Community Join Now

কোথায় কোথায় গ্যাসের দামের পরিবর্তন হয়েছে?

তালিকায় দেখা গিয়েছে, কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম একধাক্কায় কমেছে ৭২ টাকা। অর্থাৎ যেখানে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১,৮৫৯ টাকা ছিল। সেটা কমে হয়েছে ১,৭৮৭ টাকা। দিল্লিতে আগে যেটা ছিল ১,৭৪৫.৫ টাকা সেটা এখন কমে ৬৯.৫ টাকা কমে হয়েছে ১,৬৭৬ টাকায়।

আরও পড়ুনঃ ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, সঙ্গে ভারী বৃষ্টি! আজ দক্ষিণবঙ্গের ৪ জেলায় অশান্ত হবে আবহাওয়া

অন্যদিকে মুম্বইতেও ৬৯.৫ টাকা কমে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম পড়ছে ১,৬২৯ টাকায়। তবে চেন্নাইতে ১৯ কেজির প্রতিটি সিলিন্ডারের দাম কমেছে ৭০.৫ টাকা। নতুন দাম হয়েছে ১,৮৪০.৫ টাকা। তবে স্বস্তির বিষয় হল, গৃহস্থের বাড়িতে ১৪.২ কেজির LPG গ্যাস সিলিন্ডারের দামের কোনো পরিবর্তন হয়নি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন