১০০০ নয়, মাত্র ৯০ টাকাতেই বিন্দাস ঘুরে আসুন দিঘা! জানুন সঠিক উপায়

Published on:

Digha

ইন্ডিয়া হুড ডেস্ক: বাঙালির কাছে সমুদ্র দর্শনের সবচেয়ে কাছের জায়গা হল দিঘা। এখানে বেড়াতে যাওয়ার জন্য যাতায়াত, থাকার জায়গা, ছুটি ম্যানেজ সবই সহজে হয়ে যায়। দিঘা যেতে গেলে কোনও নির্দিষ্ট মরসুমের দরকার পড়ে না। শীত-গ্রীষ্ম-বর্ষা, বাঙালি পর্যটকদের কাছে দিঘা এক দারুণ ভরসা। হাতে দুই দিন থাকলে সহজেই দিঘা ভ্রমণ করা যায়। সকালে ভ্রমণ আর বিকেলে সমুদ্রের ধারে বসে প্রকৃতির রূপ দর্শন। তাইতো উইকেন্ডে কম বেশি প্রায় সকলেই ছুট দেয় দিঘায়।

সবচেয়ে বড় কথা দিঘা ঘুরতে গেলে হ্যাবক কোনও খরচা লাগে না। একেবারে নিজের বাজেটের মধ্যে সমুদ্রের স্বাদ উপভোগ করা যায়। তাই বলে ১০০০ টাকা নয়, দিঘা ঘোরা যাবে মাত্র ৯০ টাকাতেই। নিশ্চয়ই ভাবছেন এটি সম্পূর্ণ অবাস্তব কথা। কিন্তু না, সত্যিই। আপনি মাত্র ৯০ টাকায় দিঘা আসা ও যাওয়া দুই কাজই করতে পারবেন। কীভাবে? তাহলে এক নজরে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ে নিন বিস্তারিত।

WhatsApp Community Join Now

৯০ টাকায় দিঘা ভ্রমণ!

সূত্রের খবর, লোকাল ট্রেনে হাওড়া থেকে যদি দিঘা যাওয়া যায়, তাহলে একেক জনের মোট ভাড়া পড়বে মাত্র ৪৫ টাকা। তবে হাওড়া থেকে দিঘা পর্যন্ত যাওয়ার সরাসরি কিন্তু কোনো লোকাল ট্রেন নেই। তাই হাওড়ায় লোকাল ট্রেনের চেপে চলে যেতে হবে মেচেদা কিংবা পাঁশকুড়া। সেখানে থেকে আবার দিঘাগামী লোকাল ট্রেনে চেপে খুব সহজেই বিনা ঝঞ্ঝাট পৌঁছে যাওয়া যায় দিঘা। হাওড়া থেকে লোকাল ট্রেনে দিঘা আসতে মোটামুটি পাঁচ ঘন্টার একটু বেশি সময় লাগে। ফিরতি পথে আবার লোকাল ট্রেনে করে মেচেদা থেকে আবার হাওড়া ফেরা যায়।

ট্রেনের সময়সূচি

রেল সূত্রে জন্য গিয়েছে, প্রতিদিন সকাল ৮:০২ মিনিটে মেচেদা স্টেশন থেকে দিঘার উদ্দেশ্যে লোকাল ট্রেন যায়। সেক্ষেত্রে ভাড়া মাত্র ৩০ টাকা। অন্যদিকে হাওড়া থেকে মেচেদার লোকাল ট্রেন ভাড়া ১৫ টাকা। ফলে ৪৫ টাকা দিয়ে হাওড়া থেকে দিঘা পৌঁছানো সম্ভব। আবার ফেরার পথেও একই খরচা। তাহলে যাতায়াতে সর্বমোট ৯০ টাকা খরচ হয়। যাতায়াতে মোটামুটি পাঁচ ঘন্টার একটু বেশি সময় লাগে। এইভাবে অনেক টাকাই সাশ্রয় হবে দিঘা ভ্রমণে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন