লাভ বিজেপির, ক্ষতি তৃণমূলের! বাংলায় কার দখলে কত আসন? Exit Poll-এ চমকপ্রদ তথ্য

Published on:

modi-mamata-adhir

ইন্ডিয়া হুড ডেস্কঃ অবশেষে আজ শেষ হল ভোট উৎসব। জুন মাসের প্রথম দিনে লোকসভা নির্বাচনের শেষ দফার ভোট গ্রহণ হয়েছে দেশজুড়ে। এবার ফলাফলের পালা। আগামী ৪ ঠা জুন প্রকাশিত হবে দেশের ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল। তাঁর আগে প্রকাশ্যে এসেছে বুথ ফেরত সমীক্ষা অর্থাৎ EXIT POLL।

বলে দিই, EXIT POLL একটি অনুমান মাত্র। অনেক সময় সমীক্ষার সঙ্গে ফলাফল মিলে গেলেও কিছু কিছু সময় তা আবার উল্টে যায়। এখনও পর্যন্ত ২০১৪ ও ২০১৯ এর লোকসভা নির্বাচনের বুথ ফেরত সমীক্ষা প্রায় মিলেই গিয়েছিল। দুবারই বিজেপি নেতৃত্বাধীন NDA জোট ক্ষমতায় আসছে তা দেখানো হয়েছিল। আর ফলাফলও তাই হয়েছিল।

WhatsApp Community Join Now

এবারেও বিভিন্ন সংস্থা গোটা ভারত এবং এক একটি রাজ্য নিয়ে বুথ ফেরত সমীক্ষা করেছে। বাদ যায়নি পশ্চিমবঙ্গও। গত লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি ১৮ টি আসনে জয়লাভ করেছিল। এবং ক্ষমতায় থাকা তৃণমূল কংগ্রেস ২২ টি, ও কংগ্রেস ২টি আসনে জয়লাভ করেছিল।

আরও পড়ুনঃ আবহাওয়া ব্যাপক মুড চেঞ্জ! ১, ২, ৩, ৪ দক্ষিণবঙ্গের ৮ জেলার জন্য অশনি সঙ্কেত, জারি অ্যালার্ট

এবার C VoTer সমীক্ষায় চমকপ্রদ তথ্য উঠে আসছে। C VoTer এর এক্সিট পোলে দেখানো হচ্ছে যে, বিজেপি এবার ২৩ থেকে ২৭ টি আসনে জয়লাভ করতে পারে। ওদিকে তৃণমূল কংগ্রেস ১৩ থেকে ১৭ টি আসনে জয় পেতে পারে। এছাড়াও বাম কংগ্রেস জোট এবার পশ্চিমবঙ্গ শূন্য থেকে ৩ টি আসনে জয় পেতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন