ঘন্টায় 50 কিমি বেগে ঝড়, 10 জেলায় তুমুল বৃষ্টি! দক্ষিণবঙ্গে খেল দেখাবে আবহাওয়া

Published on:

ঝড়, বৃষ্টি, ঘূর্ণিঝড়, রেমাল

ইন্ডিয়া হুড ডেস্ক: রাজ্যে রেমালের দাপট কাটতে না কাটতেই আরও এক অস্বস্তিতে ভুগছে সাধারণ মানুষ। বাতাসে আর্দ্রতার পরিমাণ এতটাই বাড়বাড়ন্ত, যে হাঁসফাঁস অবস্থা সকলের। অনেক জায়গায় বৃষ্টির সতর্কতা থাকলেও তা অনেকটাই কম। তবে উত্তরবঙ্গে বর্ষার আগমন ঘটায় দক্ষিণে অস্বস্তি আর উত্তরে স্বস্তির দিন কাটছে সাধারণের। কিন্তু আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে মাসের শুরুতেই আবহাওয়ার বিরাট পরিবর্তন ঘটতে চলেছে। চলুন আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক মাসের প্রথম উইকেন্ডের আবহাওয়া।

আজকের আবহাওয়া

সকাল থেকেই আকাশে ঘন মেঘের আনাগোনা দেখা গিয়েছে। তবে বেলা বাড়তেই আকাশে মেঘ কেটে রোদের দেখা মিলবে। বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিকেলের দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। জানা গিয়েছে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রী সেলসিয়াসের আশপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রীর আশপাশে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কোচবিহার, আলিপুরদুয়ার জেলা সহ একাধিক জায়গায় ভারী বৃষ্টির কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর জেলা সহ এক বা দুই জায়গায় ধারাবাহিকভাবে ভারী বৃষ্টিপাতের দরুণ হলুদ সতর্কতা জারি করা হয়েছে সেখানে। সঙ্গে বইবে ঝোড়ো দমকা হাওয়া।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে আজ বিকেলের পরে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূমে, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। অন্যদিকে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে দমকা ঝোড়ো হাওয়ার বেগ বাড়বে। সেখানে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে বইবে হাওয়া।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ সোমবার, সপ্তাহের প্রথম দিনে দুর্যোগের মুখোমুখি হতে চলেছে সাধারণ মানুষ। দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। মঙ্গলে বৃষ্টি কম থাকলেও, ঝোড়ো হাওয়ার দাপট থাকবে। তবে বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি কিছুটা কমবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন