টিম ইন্ডিয়ার কোচ হিসেবে গম্ভীরকেই বেছে নিচ্ছে BCCI? অবশেষে চলে এল পাকা খবর

Published on:

gautam-gambhir

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমানে ভারতীয় ক্রিকেট দল রয়েছে আমেরিকাতে। T20 বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে সেদেশে গিয়ে পৌঁছেছেন ভারতীয় খেলোয়াড়রা। এদিকে জল্পনা চলছে ভারতীয় দলের পরিবর্তী কোচ কে হবেন তাই নিয়ে। আলোচনায় অনেকেই গৌতম গম্ভীরের নাম সামনে আনেন। তাকেই জাতীয় দলের কোচ করার জন্য চাপ দিচ্ছেন অনেকে। গম্ভীর সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সকে তাদের তৃতীয় কাপ জিতিয়েছেন।

গৌতিকেই রাহুল দ্রাবিড়ের যোগ্য উত্তরসূরি হিসেবে দেখা হচ্ছে। T20 বিশ্বকাপ শেষ হলেই দ্রাবিড়ের সাথে চুক্তি ফুরোবে। তারপরই নতুন কোচ যোগ দেবেন দলে। কোচের পদে আবেদন করার শেষ তারিখ ছিল ২৭ মে। ওইদিনের মধ্যে আবেদন করতে হতো। গম্ভীর আবেদন করেছেন কিনা তা এখনও জানা যায়নি। তবে গম্ভীর সম্প্রতি যা বলেছেন তার থেকে এটা স্পষ্ট যে, ভারতীয় দলের কোচ হতে কোনও আপত্তি নেই তাঁর।

WhatsApp Community Join Now

কোচ হওয়া নিয়ে মুখ খুলেছে গম্ভীর

সম্প্রতি আবুধাবিতে একটি ইভেন্টের সময়, গম্ভীর বলেন, “আমি ভারতীয় দলের কোচ হতে চাই। জাতীয় দলের কোচ হওয়ার চেয়ে বড় সম্মান আর কিছু নেই। 140 কোটি ভারতীয় এবং সারা বিশ্বের মানুষের প্রতিনিধিত্ব করা সম্ভব এই পদ থেকে।” চলতি সপ্তাহের শুরুর দিকেই প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি গম্ভীরকে ভারতীয় দলের কোচ হিসেবে সমর্থন জোগান। তার মতে গম্ভীর একজন যোগ্য প্রার্থী।

আরও পড়ুনঃ ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে নার্ভাস পাকিস্তান! বিশেষ এই আতঙ্কে ভুগছেন বাবর আজম

গৌতি সম্প্রতি গিয়েছেন সংযুক্ত আরব আমিরাতে। ব্যাক্তিগত সফরেই সেখানে যান তিনি। সেসময়ই গম্ভীর পরিদর্শন করছিলেন মেডোর হাসপাতাল এবং সেখানের ক্রীড়া ওষুধ বিভাগ। উল্লেখ্য এর আগে ২০০৭ সালের T20 বিশ্বকাপ এবং ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ, দুই ক্ষেত্রেই গুরুত্বপূর্ন ভূমিকা নেন গম্ভীর। আর এবার কলকাতা নাইট রাইডার্সকে সাফল্য এনে দেওয়ার জন্য চারিদিকে প্রসংসা কুড়োচ্ছেন তিনি। সাংবাদিক সম্মেলনে গম্ভীর বলেন, কলকাতার কাপ জেতার জন্য দায়ী তাদের ড্রেসিং রুম। সুখী ড্রেসিংরুমের কারণেই সাফল্য এসেছে কলকাতায়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন