প্রতিমাসে পাবেন ১০ হাজার টাকা! SBI-র এই স্কিমে একবার বিনিয়োগ করলেই বিপুল আয়

Published on:

sbi

ইন্ডিয়া হুড ডেস্কঃ অর্থ বিনিয়োগ করার নানান মাধ্যম রয়েছে। কেও ফিক্সড ডিপোজিট করেছেন তো কারও পছন্দ সোনা, আবার কারও স্টক। আপনিও যদি বিনিয়োগ করে নিশ্চিৎ আয় পেতে চাইছেন তাহলে আজ আমরা এক সেরা উপায় সম্বন্ধে বলতে চলেছি। এক্ষেত্রে SWP করতে পারেন আপনি। আর তাও সবচেয়ে ভরসার জায়গা SBI মিউচুয়াল ফান্ড। সেখানে বিনিয়োগ করে আপনার প্রতি মাসে আয় হতে পারে ১০,০০০ টাকা পর্যন্ত! এমনকি একসাথে মোটা অংকের টাকাও পেয়ে যাবেন। তাহলে চলুন পুরোটা জানা যাক।

প্রথমে জেনে নিন কি এই SWP? SWP এর সম্পূর্ন অর্থ সিস্টেমেটিক উইথড্রল প্ল্যান। SIP এর ঠিক উল্টো উপায়ে কাজ করে SWP। এখানে একবার বিনিয়োগ করার পর প্রতি মাসে টাকা ঢুকবে আপনার অ্যাকাউন্টে।

WhatsApp Community Join Now

উদাহরণের সাহয্যে ব্যপারটা আরো সহজে বুঝে নিন। ধরুণ আপনি সাল ২০১৪ তে প্রতিমাসে ৮,৫০০ টাকার SIP শুরু করেন। অন্য একজন ব্যক্তি ওই একই সময়ে নিজের ১০,০০,০০০ টাকা একসাথে বিনিয়োগ করেন। এক্ষেত্রে দ্বিতীয় ব্যক্তি বিনিয়োগ করার পরের মাস থেকেই প্রতিমাসে ১০,০০০ টাকা করে SWP পেয়ে যাবেন। এবার ধরে নেওয়া যাক দুজনেই বার্ষিক ১৫% রিটার্ন পেয়েছেন।

তাহলে ২০২৪ সাল নাগাদ প্রথম ব্যক্তি মোট ২৩,৬৮,৫৮৭ টাকা রিটার্ন পাবেন। SWP করা ব্যক্তি বিনিয়োগের পর থেকেই ২০২৪ অবধি মাসে ১০,০০০ টাকা করে ১০ বছরে মোট রিটার্ন পাবেন ১২,০০,০০০ টাকা। সেইসাথে পাবেন ১৪,৪৫,৮৩১ টাকা। অর্থাৎ মোট মিলবে ২৬,৪৫,৮৩১ টাকা।

সমস্ত কিছু মিলিয়ে দেখলে বোঝা যায় যে, একসাথে যিনি ১০,০০,০০০ টাকা বিনিয়োগ করেছিলেন তিনি বেশি রিটার্ন পাচ্ছেন। শুধু তাই না, সেইসাথে মাসে মাসে ১০,০০০ টাকা করে রোজগারও হবে। তাই দেখা যাচ্ছে SWP তে অধিক আয় হচ্ছে। আর এখানে SBI এর SWP ধরা হয়েছে। গত ১০ বছরে তারা ১৫% রিটার্ন দিয়েছে।

আরও পড়ুনঃ গরমে ফুলস্টপ, এবার বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ! সঙ্গে ঝোড়ো হাওয়াও, জানিয়ে দেওয়া হল দিনক্ষণ

SWP করার একটি ভালো মিউচ্যুয়াল ফান্ড হলো SBI Equity Hybrid Fund Direct Plan Growth। সেখানে বিনিয়োগ করে গত ১০ বছরে গড়ে ১৫% করে রিটার্ন দিয়েছে। যারা দীর্ঘমেয়াদে বিনিয়োগ করতে ইচ্ছুক তাদের জন্য আদর্শ এই প্ল্যানটি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন