৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, গণনার দিনে দক্ষিণবঙ্গের ৪ জেলায় দুর্যোগ

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: শুরু হয়ে গিয়েছে লোকসভা ভোটের কাউন্টিং। দিল্লি বাড়ি এবার কার দখলে আসবে সেদিকেই এখন কড়া নজর রাজ্যবাসীর। এদিকে একদিকে ভ্যাপসা গরম আর অন্যদিকে বিক্ষিপ্ত বৃষ্টি, এই দুইয়ের রোলার কোস্টার রাইডে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। গরম তো কমছেই না, বরং বাতাসে আর্দ্রতাজনিত অস্বস্তি বেড়েই চলেছে। তবে বাংলার আকাশ জুড়ে আজ কালো মেঘ থাকবে, নাকি ঝলমলে আবহাওয়া তা নিয়ে নানা কৌতূহল রয়েছে রাজ্যের বাসিন্দাদের। আজকের প্রতিবেদনের মাধ্যমে আবহাওয়া সম্পর্কে জেনে নিন বিস্তারিত।

আজকের আবহাওয়া

সকাল থেকেই আজ আকাশ মেঘমুক্ত থাকবে। বেলা বাড়তে না বাড়তেই রোদের তেজ বাড়বে। পাশাপাশি বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণবঙ্গে কলকাতা সহ একাধিক জেলায় আজ হালকা থেকে মাঝারি বর্ষণ হবে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে দমকা ঝোড়ো হাওয়া। পাশাপাশি দুই দিনাজপুর ও মালদাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। আগামী ৭, ৮ এবং ৯ তারিখ উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান এবং বীরভূম জেলায় আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা বাড়বে। পাশাপাশি বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। ফলে এই জেলাগুলোয় আর্দ্রতাজনিত অস্বস্তিকর আবহাওয়া থাকবে। তবে বিকেলের দিকে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ জেলাতে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বুধবার, কলকাতাসহ সব দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। তবে বৃহস্পতিবার জেলায় জেলায় ঝড়ের সঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস থাকলেও নেই কোনো সতর্কতা। আগামী রবিবার পর্যন্ত দক্ষিণের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন