কমল দাম, অনেকটাই সস্তায় মিলছে Maruti-র এই জনপ্রিয় গাড়ি! লঞ্চ হল নয়া এডিশনও

Published on:

celerio

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতের বাজারে দীর্ঘ সময় ধরে ছোট আকারের গাড়ির চাহিদা বেশি ছিল। আর সেজন্য স্বাভাবিক ভাবেই বেশ কিছু ছোট গাড়ি লঞ্চ করে নানান কোম্পানি। মারুতি সুজুকি বাজারে আনে তাদের Celerio গাড়িটি। এতদিন ভালই চললেও এবার সেই গাড়ির বিক্রি নেমেছে তলানিতে। বিক্রি কমে যাওয়ার কারণে Celerio এর দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে মারুতি সুজুকি। সেজন্য তারা বাজারে এনেছে নতুন Dream Edition Celerio।

নতুন Dream Edition Celerio গাড়িটির দাম শুরু হচ্ছে ৪.৯৯ লক্ষ টাকা থেকে। বর্তমানে সাধারণ Celerio গাড়িটির দাম শুরু হচ্ছে ৫.৩৭ লক্ষ টাকা থেকে। অর্থাৎ ৩৮ হাজার টাকা ছাড়ের সাথে পাওয়া যাবে নতুন Dream Edition Celerio। ছোট আকারের গাড়িতে দাম কমানোর বিষয়ে মারুতি সুজুকির তরফে জানানো হয় যে, তারা এই সেগমেন্টকে পুনরুজ্জীবিত করতে চান।

WhatsApp Community Join Now

এন্ট্রি কার সেগমেন্ট এখনো মারুতি সুজুকি তাদের দখলেই রাখতে চায়। আর সেজন্যই এমন পরিকল্পনা নিয়েছে তারা। এদিকে ছোট আকারের গাড়ি Alto এবং S-Presso এর বিক্রি কমেছে অনেকখানি। মে মাসে Alto এবং S-Presso মিলে ৯৯০২ টি গাড়ি বিক্রি হয়। সেখানে গতবছর এই সংখ্যাটা ছিল ১২,২৩৬। তবে এই দুটি গাড়িই নয় সেইসাথে ব্যালেনো, সেলেরিও, ডিজায়ার, ইগনিস, সুইফট এবং ওয়াগনআর-এর বিক্রিও কমেছে মে মাসে।

আরও পড়ুনঃ আমেরিকাও চুনোপুঁটি! ভোটের বাজারে নয়া রেকর্ড ভারতের, জুটল বিশ্বসেরার তকমা

মে মাসে মারুতি সুজুকি মোট ৬৮, ২০৬টি গাড়ি বিক্রি করতে পেরেছে। সেখানে গত ১ বছর আগে মে মাসে এই সংখ্যা ছিল ৭১,৪১৯। এছাড়া নতুন Swift লঞ্চ হলেও তা সেভাবে সাড়া ফেলতে পারেনি। বিক্রি বাড়াতেও ব্যার্থ হয়েছে গাড়িটি। উল্লেখ্য, নতুন Swift গাড়ির দাম শুরু হচ্ছে ৬.৪৯ লক্ষ টাকা থেকে। এছাড়া সেটি ১ লিটারে ২৬ কিমি মাইলেজ দিতে সক্ষম।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন