রাতারাতি বদলে গেল নিয়ম! রেশন কার্ডে এবার চাল, গমের সাথে মিলবে বিশেষ জিনিসও

Published on:

Ration

ইন্ডিয়া হুড ডেস্ক: বর্তমান সময়ে দাঁড়িয়ে প্রয়োজনীয় দ্রব্যাদির দাম যেখানে ঊর্ধ্বমুখী, সেখানে রেশন কার্ডের গুরুত্ব অনেকটাই বেশি। কারণ এর মাধ্যমে বিনামূল্যে খাদ্যদ্রব্য মেলায় অনেক নিম্ন মধ্যবিত্তদের সুবিধা হয়। কেন্দ্রীয় সরকারের পাশাপাশি রাজ্য সরকারও নানা সুবিধা দিয়ে থাকে এই রেশন কার্ড পরিষেবায়। তবে এবার সেই রেশন কার্ড পরিষেবায় চাল, গম, আটা, চিনি ছাড়াও এবার মিলতে চলেছে আরও একটি উপাদান।

কেন্দ্রের এবার নয়া উদ্যোগ!

রাতারাতি রেশন কার্ডধারীদের জন্য নিয়ে আসা হল এক বড় সুখবর। প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন যোজনার মাধ্যমে, কেন্দ্রীয় সরকার সারা দেশে প্রায় 80 কোটি মানুষকে বিনামূল্যে রেশনের সুবিধা প্রদান করে চলেছে। কিন্তু এই মুহূর্তে আশা করা হচ্ছে, নতুন সরকার গঠনের পর এবার বিনামূল্যে পাওয়া যাবে সর্ষের তেলও। কেন্দ্রের সরকারের অন্দরে এমনই খবর উঁকি ঝুঁকি মারছে। তবে যদি এই পরিকল্পনা বাস্তবায়িত হয়, তাহলে দরিদ্র পরিবারগুলোর জন্য বড় স্বস্তি হবে।

WhatsApp Community Join Now

আজকাল বাজারে সরিষার তেলের দাম অনেক বেশি, যার কারণে সবার পকেটের ওপর চাপ বাড়ছে। আর সেই সমস্যাকে টার্গেট করেই হয়ত এবার সরকার বিনামূল্যে সর্ষের তেল দেবে। তবে এইমুহুর্তে রেশন কার্ডধারীদেরও গম ও চালের সুবিধা দেওয়া হবে। অন্ত্যোদয় কার্ডধারীদের মধ্যে 21 কেজি চাল এবং 14 কেজি গম বিতরণ করা হচ্ছে।

রেশন ব্যবস্থায় নয়া উদ্যোগ কেন্দ্রের

এর আগে সরকার বিনামূল্যে ভোজ্যতেল বিতরণ করেছিল রেশন গ্রাহকদের। যার দরুণ বেশ সুবিধা মিলেছিল নিম্ন-মধ্যবিত্ত পরিবেরগুলির। আশা করা হচ্ছে, আবারও সরকার বিনামূল্যে সরিষার তেল দেওয়ার জন্য নানা জল্পনা করছে। কিন্তু এইমুহুর্তে সরকারের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন