শত্রুতা অতীত, এবার পালটি মারলেন মলদ্বীপের রাষ্ট্রপতি! ভারতকে নিয়ে দিলেন বড় বয়ান

Published on:

india-maldives

ইন্ডিয়া হুড ডেস্কঃ ২০২৪ সালের সাধারণ নির্বাচনে পুনরায় জয়ী হয়েছে বিজেপি নেতৃত্বাধীন NDA। জয়ী ঘোষণা হতেই সারাবিশ্ব থেকে অভিনন্দনের জোয়ার বইতে থাকে। তালিকা থেকে বাদ পড়েননি মলদ্বীপের রাষ্ট্রপতি মহম্মদ মুইজ্জু। মলদ্বীপের রাষ্ট্রপতি সোশ্যাল মিডিয়াতে তার একটি পোস্টে লেখেন যে, তিনি প্রধানমন্ত্রী মোদীর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে আগ্রহী। মঙ্গলবারই সাধারণ নির্বাচনের ফলাফল সামনে আসে। সেখানে জয়ী হয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। তারপর থেকেই সারাবিশ্বের নেতামন্ত্রীরা অভিনন্দন জানান প্রধানমন্ত্রী মোদিকে।

সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট শেয়ার করেছেন মহম্মদ মুইজ্জু। সেখানে মুইজ্জু লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, BJP এবং BJP নেতৃত্বাধীন NDA কে 2024 সালের সাধারণ নির্বাচনে টানা তৃতীয়বার জয়ের জন্য অভিনন্দন। আমি উভয় দেশের অভিন্ন স্বার্থ, সমৃদ্ধি এবং স্থিতিশীলতার জন্য একসাথে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।’ এখানে উল্লেখযোগ্য যে কিছুদিন আগেই মলদ্বীপ এবং ভারতের মধ্যেকার সম্পর্ক খারাপ হয়ে ওঠে।

WhatsApp Community Join Now

মলদ্বীপ ছাড়াও গোটা বিশ্ব আসে অভিনন্দন

কিছু সময় আগেই কঠিন সময়ের মধ্য দিয়ে যায় ভারত মলদ্বীপ সম্পর্ক। আর সেজন্য দায়ী ছিলেন মলদ্বীপের চিনপন্থী এবং ভারত-বিরোধী নেতা মহম্মদ মুইজ্জু। বর্তমানে দেখা যাচ্ছে উল্টোসুরে গান গাইছেন মুইজ্জু। এছাড়াও সারাবিশ্বের থেকে অভিনন্দন আসতে থাকে। ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি নরেন্দ্র মোদিকে অভিনন্দন জ্ঞাপন করেন। সোশ্যাল মিডিয়াতে একটি পোস্টে মেলোনি লিখেছেন, ‘নির্বাচনে জয় ও ভালো কাজের জন্য শুভকামনা জানাই। এটা নিশ্চিত যে, আমরা বন্ধুত্বকে আরো শক্তিশালী করে তুলব যা ইতালি এবং ভারতকে এক করবে এবং উভয় দেশের জনগণের মঙ্গল সম্পর্কিত বিষয়ে একসাথে কাজ করা সম্ভব হবে।’

আরও পড়ুনঃ আর ১০০০, ১২০০ নয়! এবার লক্ষ্মীর ভাণ্ডারে বরাদ্দ বৃদ্ধি করবে পশ্চিমবঙ্গ সরকার, কত টাকা পাবেন?

ভোটে জেতার সাথে সাথেই ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘বিশ্বের সবচেয়ে বড় নির্বাচনে টানা তৃতীয়বারের জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং এনডিএকে অভিনন্দন জানাই। তিনি ভারতকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছেন, আমি তার সাথে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি যাতে দুই দেশের মধ্যেকার সম্পর্ক আরও মজবুত হয়। একইসাথে অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহে। তিনিও দুই দেশের মধ্যেকার সম্পর্ককে আরও উন্নত করার আশা প্রকাশ করেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন