৬, ৭, ৮ সাবধান! দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা, হুড়মুড়িয়ে চড়বে পারদ! আজ ৭ জেলায় বৃষ্টি

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: গুমোট গরমে হাঁসফাঁস অবস্থা গোটা রাজ্যের। বেলা যত বাড়ছে অস্বস্তি যেন আরও বাড়ছে পাল্লা দিয়ে। বিকেলের দিকে হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস দিলেও দেখা নেই বৃষ্টির। আবহাওয়া দফতরের জানিয়েছে আগামী তিন দিনে বাংলা জুড়ে তাপমাত্রা কিছুটা বাড়বে। অন্যদিকে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু এখনও ইসলামপুরেই আটকে রয়েছে। আপাতত তার দক্ষিণ দিকে অগ্রসর হওয়ার তেমন কোনও পূর্বাভাস পাওয়া যায়নি।

আজকের আবহাওয়া

সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলার আকাশে রোদের দেখা মিলবে। কড়া রোদের কারণে তাপমাত্রা বৃদ্ধি পাবে। পাশাপাশি অস্বস্তি বজায় থাকবে। তবে বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। এদিকে সন্ধেবেলার দিকে দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায় কম বেশি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রী সেলসিয়াস। এবং দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের বেশিরভাগ স্থানে বৃষ্টি হতে পারে। অন্যদিকে উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদার বেশ কিছু স্থানেও বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

হাওয়া অফিস জানিয়েছে, আজ বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে গরমের দাপট এখনই কমবে না। তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে পশ্চিম মেদিনীপুরে, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান জেলায়।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে গরম এবং অস্বস্তি। বিকেলের দিকে হালকা বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন