বদলে গেল নিয়ম, এবার থেকে লটারিতে জিতলেও মিলবে অনেক কম টাকা

Published on:

lottery

ইন্ডিয়া হুড ডেস্ক: লটারিতে পুরস্কার জেতা একপ্রকার ভাগ্যের ব্যাপার। কম বেশি সকলের ইচ্ছা থাকে লটারিতে টিকিট কেটে কোটিপতি হওয়া। সহজ কথায় যাকে বলে বিনা মেহনতে কোটিপতি হয়ে ওঠা। তাইতো সেই আশায় অনেকেই লটারি কাটতে পছন্দ করেন। আবার এই লটারি খেলাটাও একেক জনের কাছে নেশা হয়ে উঠেছে। তবে সম্প্রতি লটারি কাটার নিয়মে বেশ কিছু পরিবর্তন এসেছে। আজকের প্রতিবেদনের মাধ্যমে এক নজরে সম্পূর্ণ জেনে নেওয়া যাক বিস্তারিত।

লটারি কাটার নয়া নিয়ম জারি সংস্থার

জানা গিয়েছে লটারি কাটার নিয়ম পরিবর্তনের ফলে নাকি বিজেতাদের পুরস্কারের নিয়মেও নাকি বেশ পরিবর্তন হয়েছে। সম্প্রতি জানা গিয়েছে লটারির নিয়ম পরিবর্তনের পর থেকে সাধারণত ক্রেতারা আগের তুলনায় অনেক কম পুরস্কার জিতছেন। তবে পুরনো নিয়মে আগে যেমন এক কোটি টাকা পুরস্কার থাকত, তেমনি নতুন নিয়মেও রয়েছে। শুধু পরিবর্তন হয়েছে মাঝের পুরস্কারগুলিতে। অর্থাৎ আগের তুলনায় তার পরিমাণ অনেক কমে গেছে। যার দরুণ লটারি বিক্রির পরিমাণও বেশ কমেছে বলে জানা গিয়েছে বিক্রেতাদের মারফৎ।

WhatsApp Community Join Now

লটারির টিকিট বিক্রিতে ভাটা!

বিক্রেতাদের অভিযোগ, পুরস্কারের পরিমাণ কমে যেতেই এবার দৈনন্দিন লটারি কেনার প্রবণতা কমে গেছে গ্রাহকদের মধ্যে। আগে ১ কোটি টাকা সর্বোচ্চ পুরস্কারের নীচে ছিল ৪ লক্ষ, ২ লক্ষ, ৪৫ হাজার এমনকি ২৫০ টাকারও পুরস্কার। কোটিপতি না হতে পারলেও কিছু গ্রাহকের ইচ্ছা ছিল অন্তত লাখপতি হওয়ার। তবে কর্তৃপক্ষের এইরূপ ছোটখাটো পুরস্কারগুলির পরিমাণ হঠাৎ করেই কমিয়ে দেওয়ায় নিয়মিত টিকিট কাটতে চাইছে না গ্রাহকরা। ফলে লটারি বিক্রেতাদের ব্যবসায় যেন ক্ষতির মুখ দেখছে অনেকে।

আরও পড়ুনঃ রাতারাতি বদলে গেল নিয়ম! রেশন কার্ডে এবার চাল, গমের সাথে মিলবে বিশেষ জিনিসও

এদিকে লটারির পুরনো নিয়ম অনুযায়ী যে সমস্ত লটারি বিক্রি হতো না, সেগুলি লটারি খেলা থেকে বাতিল করে দেওয়া হত। কিন্তু এই নিয়ম সম্পূর্ণ পরিবর্তন করে নতুন নিয়ম শুরু করা হয়েছে। যার ফলে আবার সেই বাতিল হয়ে যাওয়া টিকিটগুলি দিয়ে পুনরায় খেলা হয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন