দক্ষিণবঙ্গে ফের ৪০ ডিগ্রি ছাড়াবে তাপমাত্রা! বৃষ্টির কী খবর? মন খারাপের কথা শোনাল আবহাওয়া দফতর

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: ফিরে এল এপ্রিলের সেই দগ্ধ স্মৃতি। ফের দহন জ্বালায় পুড়তে চলেছে গোটা দক্ষিণবঙ্গ। এমনই ইঙ্গিত মিলল আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসের মধ্যে৷ তবে এইমুহুর্তে তাপপ্রবাহের সম্ভাবনা খুব কম। কিন্তু অস্বস্তিকর গরমের অনুভূতি যেন আরও তীব্র হচ্ছে। জানা গিয়েছে, আগামী ২-৩ দিনে সর্বোচ্চ তাপমাত্রার পারদ ২ থেকে ৩ ডিগ্রী বাড়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে সপ্তাহের শেষে কলকাতার তাপমাত্রা ফের ৪০ ডিগ্রী থেকে ৪১ ডিগ্রী পর্যন্ত হতে পারে।

আজকের আবহাওয়া

সকাল থেকেই আকাশে রোদের তেজ দেখা দিয়েছে। সঙ্গে অস্বস্তিকর গরমের দাপট যেন বেড়েই চলেছে। আজ দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়ায় পারদ ফের ৪৫ ডিগ্রি ছুঁতে হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস । বঙ্গে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর বদলে বঙ্গে ঢুকেছে উত্তর-পশ্চিম দিক থেকে ছুটে আসা শুকনো বাতাস । ফলে আর্দ্রতাজনিত কারণে অস্বস্তিকর গরম ফের মাথা চাড়া দিয়েছে । আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের বেশিরভাগ স্থানে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। অন্যদিকে উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদার কিছু স্থানেও আজ বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলায় বিকেলের দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে খানিক বৃষ্টি হলেও এখনই কমবে না গরম। উল্টে আগামী ২ দিনের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রী সেলসিয়াস বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শনিবার, গরম আরও বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস । বিশেষ করে ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, এবং বীরভূমে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন