পাকিস্তানের বিরুদ্ধে আমেরিকার অভাবনীয় জয়, ঝটকা টিম ইন্ডিয়াকেও! বিদায় বাবরদের?

Published on:

usa-vs-pakistan

ইন্ডিয়া হুড ডেস্কঃ T20 বিশ্বকাপে দুর্দান্ত ফর্ম দেখাচ্ছে আমেরিকা। ঘরের মাঠে আয়োজন হওয়া বিশ্বকাপে তাদের ফর্ম রয়েছে দারুণ। T20 বিশ্বকাপের ১১তম ম্যাচে খেলা চলছিল আমেরিকা এবং পাকিস্তানের মধ্যে। খেলার আয়োজন হয় আমেরিকার গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে। এই ম্যাচ দিয়ে পাকিস্তান তাদের বিশ্বকাপ শুরু করে। কিন্তু প্রথম ম্যাচেই হারের মুখ দেখতে হয় পাকিস্তানকে।

গতকালের ম্যাচের শুরু থেকেই অনুমান করা হচ্ছিল যে, পাকিস্তান সহজেই হারিয়ে দেবে আমেরিকাকে। ক্রিকেট বিশ্বে মোটামুটি শক্তিশালী দল পাকিস্তান। কিন্তু খেলার শেষে ফলাফল এল সম্পূর্ন উল্টো। সেখানে দেখা গেল হেরে গিয়েছে পাকিস্তান। আমেরিকা প্রথমে কানাডাকে হারায় এবং এরপর হারায় পাকিস্তানের ক্রিকেট দলকে। ম্যাচের ফলাফল জানতে নির্ভর করতে হয় সুপার ওভারের ওপর। সেখানেই পাকিস্তানকে হারায় আমেরিকা।

WhatsApp Community Join Now

পাকিস্তানের সাথে ভারতকেও ধাক্কা দিল আমেরিকা

আমেরিকার এই জয় বড় ধাক্কা দিয়েছে পাকিস্তানকে এবং তার সাথে ভারতকেও। উত্তেজনাপূর্ণ ম্যাচ হয় আমেরিকা এবং পাকিস্তানের মধ্যে। ম্যাচের ফলাফল অমীমাংসিত থাকলে তা গড়ায় সুপার ওভারে। সেখানে প্রথমে ব্যাট করতে নেমে ১৮ রান করে। অর্থাৎ জয়ের জন্য পাকিস্তানকে ১ ওভারে ১৯ রান করতে হতো। কিন্তু পাকিস্তান মাত্র ১৩ রানই করতে পারে। আর এই ম্যাচের ফলাফলের পর ক্রিকেট ভক্তদের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়ায়।

আরও পড়ুনঃ DA অতীত! ভোট মিটতেই কড়া রায় হাইকোর্টের, মাথায় বাজ সরকারি কর্মীদের

পাকিস্তানকে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান থেকে প্রথমে উঠে এল আমেরিকা। আমেরিকা প্রথমে কানাডাকে হারায় এবং শীর্ষস্থান দখল করে। কিন্তু ভারত আয়ারল্যান্ডকে হারিয়ে আমেরিকাকে দ্বিতীয় স্থানে পাঠিয়েছিল এবং শীর্ষস্থান পেয়ে যায়। কিন্তু এবার আমেরিকার জয়ের কারণে দলটি আবার শীর্ষে পৌঁছেছে। পাকিস্তানকে হারিয়ে পয়েন্ট টেবিলে ভারতকেও ধাক্কা দিয়েছে মার্কিন দল। বর্তমানে আমেরিকা ৪ পয়েন্ট এবং +০.৬২৬ নেট রান রেট নিয়ে প্রথম স্থানে রয়েছে। ভারতীয় দল ২ পয়েন্ট এবং +৩.০৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন