কম খরচে লাক্ষাদ্বীপের মজা! দিঘার কাছেই রয়েছে লুকোনো স্বর্গ, গেলে ভুলে যাবেন গোয়া

Published on:

lakshadweep-beach

ইন্ডিয়া হুড ডেস্ক: ছুটির দিন বা উইকেন্ড আসলেই মনের মধ্যে কেমন যেন ঘুরতে যাওয়ার ইচ্ছে জাগে। আর তাই ব্যাগ কাঁধে নিয়ে সবাই মিলে কাছেপিঠে কোথাও বেরিয়ে পড়ার তোড়জোড় শুরু হয়ে যায়। বন্ধু-বান্ধব,পরিবার নিয়ে হই হুল্লোড় হয় বেশ। আর উইকেন্ডে ছোটো খাটো ট্রিপের জন্য বেস্ট হল দিঘা।

কলকাতা থেকে কিছুটা দূরেই অবস্থিত দিঘা। সেখানে প্রায় প্রতিদিন বহু পর্যটক যাতায়াত করে থাকে। সোজা কথায় বাঙালির বাজেট ফ্রেন্ডলি ভ্রমণ ডেস্টিনেশন হল এই সমুদ্র সৈকত। শীত, গ্রীষ্ম, বর্ষা সব ঋতুতেই এখানে আসা যায়। তবে এই দিঘাতেই লুকিয়ে রয়েছে এক হিডেন জেম। যা বড় বড় সমুদ্র সৈকত যেমন গোয়াকেও হার মানিয়ে দেয়। চলুন আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক সেই হিডেন জেম সম্পর্কে।

WhatsApp Community Join Now

দিঘায় লুকিয়ে এক আকর্ষণীয় স্থান

একদিকে সমুদ্র, অন্যদিকে বালিয়াড়ি দীর্ঘ সৈকত। এখানে ঢেউয়ের জলে পা ভিজিয়ে হেঁটে যাওয়া যায় অনেকটা পথ। সেখানে জল আর আকাশ যেন একসঙ্গে মিশে তৈরি করেছে অপরূপ এক প্রাকৃতিক সৌন্দর্য। সূর্যোদয় থেকে শুরু করে অনেক রাত পর্যন্ত এই সমুদ্র সৈকতে বসে কাটিয়ে একরাশ ক্লান্তিহীন দীর্ঘ সময়। আর এমন সুন্দর জায়গার অন্দরেই লুকিয়ে রয়েছে সেই হিডেন জেম। সেটি হল দিঘার ওসিয়ানা বিচ।

সমুদ্রসৈকতে হিডেন জেম!

পর্যটকদের ভিড়ের থেকে দূরে, দিঘার বেশ কাছেই নিউ দিঘা আর উদয়পুরের মাঝে অবস্থিত এই ওসিয়ানা গেস্ট হাউস। আর এই গেস্ট হাউসের নামেই এর পাশের বিচের নাম ওসিয়ানা বিচ। এই বিচে রয়েছে সাজানো-গোছানো পার্ক। বাচ্চাদের খেলার জন্য একাধিক মজাদার স্পোর্টস। রয়েছে বিভিন্ন জায়গায় বসার জায়গা। আবার সন্ধে হলেই আলোর ফোয়ারার সঙ্গে সমুদ্রের বাতাস যেন আরও উচ্ছসিত হয়ে ওঠে।

আরও পড়ুনঃ DA অতীত! ভোট মিটতেই কড়া রায় হাইকোর্টের, মাথায় বাজ সরকারি কর্মীদের

প্রসঙ্গত, সৈকতনগরী দিঘাকে পর্যটন কেন্দ্র হিসাবে আরও উন্নত করে তোলার জন্য রাজ্য সরকার একের পর এক উদ্যোগ নিয়েই চলেছে। সৈকত লাগোয়া সাজানো গোছানো একাধিক পার্ক, মেরিন ড্রাইভ জগন্নাথ মন্দির সব মিলিয়ে দিঘার ভ্যালু যেন দিনের পর দিন বেড়েই চলেছে। সেই কারণে দিঘায় আগের থেকে অনেকটাই বেড়েছে পর্যটকের সংখ্যা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন