গরমে ঝলসে যাবে দক্ষিণবঙ্গ, আজ বাংলার ৪ জেলায় বজ্রঝড় সহ বৃষ্টি! আবহাওয়ার খবর

Published on:

weather-wb-rain-thunderstorm

ইন্ডিয়া হুড ডেস্ক: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে উত্তরবঙ্গে স্বাভাবিকের থেকে বহু দিন আগেই মৌসুমি বায়ু প্রবেশ করেছে। যার জেরে সেখানে অঝোরে বারিধারা হয়েই চলেছে। তবে উত্তরবঙ্গের ইসলামপুরের দক্ষিণ থেকে আর বর্ষা এগোচ্ছে না। বাংলাদেশের বরিশাল পর্যন্ত এসে থমকে গিয়েছে মৌসুমি বায়ু। তা আর গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে এগোচ্ছে না। আশা করা হচ্ছে নির্ধারিত সময়ের অনেক পরে বর্ষা ঢুকবে বঙ্গে।

আজকের আবহাওয়া

সকাল থেকেই ভ্যাপসা গরমের দাপট শুরু হয়ে গিয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির কোনও দেখা নেই। প্রাকবর্ষার বৃষ্টির জায়গায় ভ্যাপসা গরমে রীতিমত প্রাণ যায় যায় অবস্থা সাধারণ মানুষের। কিন্তু তাপমাত্রা ৪০ ডিগ্রীর গণ্ডি ছাড়ায়নি কলকাতায়। তবে আর্দ্রতাজনিত অস্বস্তির জন্য অবস্থা খারাপ হয়ে যাচ্ছে মানুষজনের। এইমুহুর্তে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাংশে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯০ শতাংশের কাছাকাছি রয়েছে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের বেশিরভাগ স্থানে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। অন্যদিকে উত্তর দিনাজপুরের বেশ কিছু স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি দক্ষিণ দিনাজপুর, মালদার বেশ কিছু স্থানেও আজ বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, নদিয়ায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে এই দু’দিন হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে। অস্বস্তিকর গরম থাকবে। তাপপ্রবাহের সতর্কতা জারি থাকবে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে।

আগামীকালের আবহাওয়া

আগামী ২ দিন পর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। সেদিন থেকে আগামী ১৫ জুন পর্যন্ত দক্ষিণের সব জেলাতেই অল্পবিস্তর বৃষ্টির সম্ভাবনা আছে। যার দরুণ তাপমাত্রা কমতে পারে জেলায় জেলায়। পাশাপাশি তখন তাপপ্রবাহের সতর্কতা থাকবে না কোনও জেলায়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন