ভোট হারতেই বেফাঁস, রেখা পাত্রর এক অভিযোগে তুমুল শোরগোল! তোলপাড় বাংলা

Published on:

suvendu-adhikari

ইন্ডিয়া হুড ডেস্ক: লোকসভা নির্বাচনের দিন ঘোষণার আগে থেকেই খবরের শিরোনামে যেই নাম বার বার উঠে এসেছে সেটি হল সন্দেশখালি। বাংলায় ভোটে বিরোধীদের সবচেয়ে বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে এই এলাকা। দুর্নীতি থেকে শুরু করে ED-র ওপর হামলা, শেখ শাহজাহান এর বিরুদ্ধে একাধিক মামলা, মহিলাদের ওপর অত্যাচার ইত্যাদি একাধিক কারণে ধরেই নেওয়া হয়েছিল যে এই এলাকায় লোকসভা নির্বাচনে গেরুয়া শিবিরের ঝড় উঠবে। কিন্তু সকলকে নিমেষে চমকে দিল ফলাফল।

বসিরহাটে অপ্রত্যাশিত ফলাফল বিজেপির

লোকসভা নির্বাচনে সবার নজর ছিল এই বসিরহাট কেন্দ্রে। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সন্দেশখালি প্রসঙ্গে বলেছিলেন, ‘মা দুর্গার সত্যিকারের পূজারী রেখা পাত্র। বাংলায় শাহজাহান শেখের মতো অত্যাচারীদের সাহস বেড়ে গিয়েছিল। এদের সাহস যাতে আর না বাড়ে, সেই জন্য রেখা পাত্রকে জয়ী করা জরুরি।’ তাইতো বাংলায় নিজেদের রাজত্ব পাকাপাকি করার জন্য গেরুয়া শিবিরের টার্গেট ছিল বসিরহাট। তবে রাজনীতির বোর্ডে পাশা গেল উল্টে। সূত্রের খবর, লোকসভা নির্বাচনে বসিরহাট কেন্দ্রে বিপুল ভোটে পরাজিত হয়েছেন ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্র। ৭টি বিধানসভার মধ্যে ৬টিতেই পিছিয়ে রয়েছেন তিনি। একমাত্র এগিয়ে রয়েছে শুধু সন্দেশখালিতে। কিন্তু এই ফলাফল মানলেন না বিজেপি প্রার্থী।

WhatsApp Community Join Now

ভোট ফলাফল নিয়ে বিস্ফোরক মন্তব্য রেখার!

গত মঙ্গলবার, ভোটের গণনা মেটার পর দেখা গিয়েছে, প্রায় ৩ লক্ষ ৩৩ হাজার ভোটে পরাজিত হয়েছেন বিজেপি প্রার্থী রেখা পাত্র। মাত্র ৩১ শতাংশ ভোট পেয়েছেন তিনি। গোটা রাজ্য যখন বুঝেছিল বসিরহাটে জয়ের পাল্লা ভারী রেখা পাত্রের, সেখানে এইভাবে হার মেনে নিতে পারলেন না রেখা পাত্র। করে বসলেন এক বিস্ফোরক মন্তব্য। সংবাদমাধ্যমকে তিনি জানান, ‘যে সন্দেশখালি নিয়ে গোটা দেশ উত্তাল হয়েছে সেখানে আমরা এগিয়ে রয়েছি। সন্দেশখালির মানুষ আমাদের পাশে রয়েছে। আমি তাঁদের কাছে কৃতজ্ঞ। কিন্তু তৃণমূল কী ভাবে কারচুপি করে জিতেছে সেটা আমরা জানি। তাই হার স্বীকার করছি না।’ শুধু তাই নয়। এছাড়াও তিনি বলেন, ‘রাজনীতিতে যখন এসেছি তখন অনেক কিছু সহ্য করতে হবে। আমি তার জন্য প্রস্তুত।’

আরও পড়ুনঃ নেপথ্যে বড় কারণ, গরমের ছুটি শেষের পরেও খুলছে না স্কুল! এবার মামলা হাইকোর্টে

প্রসঙ্গত, শুধু বাংলায় নয়, গোটা দেশ জুড়ে লোকসভা নির্বাচনে খারাপ ফলাফল করেছে নরেন্দ্র মোদির দল। ৪০০ তো দূর, বিজেপি একা পেয়েছিল ২৪৪ টি আসন, যা সরকার গড়ার পক্ষে অনেকটাই কম ছিল। অন্যদিকে ২৯২ টি আসন পেয়েছিল NDA জোট। তবে সকলকে চমকে দিয়ে দুর্দান্ত ফলাফল তুলে ধরল INDIA জোট। ২৪০ টির কাছাকাছি আসন জিতে দেশ গড়ার দৌঁড়ে অনেকটাই এগিয়ে এলেন তাঁরা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন