সব ম্যাচ জিতলেও সুপার এইটে হবে না স্থান! ভারতের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় পাকিস্তানের?

Published on:

pakistan-team

ইন্ডিয়া হুড ডেস্কঃ T20 বিশ্বকাপে গতকাল ছিল হাইভোল্টেজ ম্যাচ। সেখানে মুখোমুখি হয় ভারত এবং পাকিস্তান। আর এই ম্যাচে হারের পর টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে গিয়েছে পাকিস্তান। প্রথমে আমেরিকার কাছে হার এবং তারপর ভারতের কাছে লজ্জাজনক বিপর্যয়ের কারণে কার্যত বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে তারা। সুপার ৮ এ যাওয়া এখন আর পাকিস্তানের ভাগ্যে নেই, তবে এক কৌশল রয়েছে যার দ্বারা পাকিস্তান টিকে থাকতে পারে।

সুপার ৮ এ যেতে হলে প্রথমে পাকিস্তানকে তাদের বাকি দুই ম্যাচে কানাডা এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে বড় জয় পেতে হবে। তবে এতেই হবেনা। কারণ পাকিস্থানের সাথে ম্যাচের পর ভারত ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে আমেরিকা। দুই দলের পয়েন্ট এক হলেও নেট রানরেট বেশি থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে USA।

WhatsApp Community Join Now

এখন গ্রুপ এ থেকে তাই ভারতের সাথে সাথে পরবর্তী রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে আমেরিকা। কানাডা রয়েছে তৃতীয় স্থানে। এবং গ্রুপের বাকি দল পাকিস্তান এখনও খাতা খোলেনি। পাকিস্তান কানাডারও নীচে চতুর্থ স্থানে রয়েছে। পাকিস্তানকে উঠতে হলে ভারত এবং আমেরিকার মধ্যে কোনও এক দলকে বাকি দুই ম্যাচ হারতে হবে।

আরও পড়ুনঃ নেপথ্যে বড় কারণ, গরমের ছুটি শেষের পরেও খুলছে না স্কুল! এবার মামলা হাইকোর্টে

আমেরিকা অথবা ভারতের মধ্যে কোনও এক দল টানা হারলে তবেই পাকিস্তানের ভাগ্যের চাকা ঘুরবে। কিন্তু ভারতীয় দলকে হারানো বেশ কঠিন। তাদের পরবর্তী দুটি ম্যাচ রয়েছে আমেরিকা এবং কানাডার সাথে। দুই ম্যাচই ভারতের জন্য বেশ সহজ। অন্যদিকে আমেরিকা যদি পরবর্তী দুটি ম্যাচের একটি জিততে পারে তাহলেই পরের রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে। এখন ভাগ্যই পাকিস্তানকে সুপার ৮ এ তুলতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন