সন্দেশখালিতে নয়া মোড়! শাহজাহানের আরেক কুকীর্তি ফাঁস করল ED! এবার চরম বিপাকে TMC

Published on:

Sheikh Shahjahan

ইন্ডিয়া হুড ডেস্ক: আরও একবার খবরের শিরোনামে শেখ শাহজাহান। লোকসভা নির্বাচনের আগে একাধিক বার অসংখ্য অভিযোগের ভিত্তিতে উঠে এসেছিল তাঁর নাম। বিঘার পর বিঘা জমি দখল থেকে শুরু করে মাছের ভেড়ি তৈরি, এলাকায় অত্যাচার, মহিলাদের সঙ্গে শ্লীলতাহানির অভিযোগ এবং রেশন দুর্নীতির অভিযোগে উঠে এসেছিল সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহানের বিরুদ্ধে। ইতিমধ্যে সন্দেশখালি তদন্তে একেবারে চুলচেরা তল্লাশি করে চলেছে ED এবং CBI। সম্প্রতি ED-র তরফ থেকে এক ভয়ংকর চার্জশিট উঠে এল আদালতে।

শেখ শাহজাহান এর বিরুদ্ধে চাঞ্চল্যকর দাবি

এবার ED চার্জশিটে এক চাঞ্চল্যকর দাবি করল। তাঁরা জানান, শাহজাহানের জমি দখলের টাকা যেত পার্টি ফান্ডে অর্থাৎ শাসক দল তৃণমূলের কাছে। এছাড়াও এদিন চার্জশিটে দাবি করা হয়েছে, প্রায় ৯০০ বিঘা ভেড়ি দখলের অভিযোগ রয়েছে শিবু হাজরার বিরুদ্ধে। গুরুতর অভিযোগ রয়েছে শাহজাহান ঘনিষ্ঠ আরও ৫ জনের বিরুদ্ধে। এই পাঁচজনের মধ্যে নাম উঠে আসছে জর্জ কুট্টি, রাবেয়া বিবি মোল্লা, প্রতাপ বিশ্বাস, জয়া সাউ এই চার জনের। ED-র অভিযোগ শাহজাহনকে কালো টাকা সাদা করতে সাহায্য করেছিলেন এরাই। তাঁদের খুঁজছে ED। শাহজাহানের ভাই শেখ সিরাজউদ্দিনের খোঁজও চালাচ্ছে ED।

WhatsApp Community Join Now

বিরোধীদের মন্তব্য

জানা গিয়েছে ২০১৮ থেকে ২০২৩ সালের মধ্যে শাহজাহনের সংস্থা শেখ সাবিনার মাধ্যমে রপ্তানি বাবদ ১৯৮ কোটি ৫২ লক্ষ ২ হাজার ২৭৯ টাকা পাচার করা হয়েছিল। যাতে মোট লাভের পরিমাণ ছিল প্রায় ৪ কোটি ৪৮ লক্ষ ৯৮ হাজার ৪৫৫ টাকা। সন্দেশখালিকাণ্ডের একের পর এক নয়া উন্মোচিত তথ্যে তোলপাড় রাজ্য রাজনীতি। বিভিন্ন বিরোধী মহল থেকে উঠে এসেছে নানা মন্তব্য। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য এই প্রসঙ্গে বলেন, ‘ED নির্দিষ্ট তথ্য প্রমাণ পেয়েছে বলেই আদালতে পেশ করেছে। শাহাজাহানকে যে নিরবিচ্ছিন্ন জমিদারি প্রতিষ্ঠা করেছিল, তার চূড়ান্ত দখলদারি, চূড়ান্ত আধিপত্যবাদ যে ছিল বিস্তীর্ণ অঞ্চল জুড়ে পুলিসের সহযোগিতায়। সেটা তো শাসকদলের আর্শীবাদ ছাড়া হতে পারে না। স্বাভাবিকভাবেই নেতার কাছেও যাবে, পার্টির কাছেও যাবে। সবাই মিলেমিশে খাবে। এটাই তৃণমূল’।

আরও পড়ুনঃ বিরাট চাপ, বেতন-ভাতা নিয়ে বড় রায় হাইকোর্টের! কপাল পুড়ল লক্ষ লক্ষ কর্মীর

এদিকে জেল হেফাজতের মেয়াদ শেষ হয়েছে শাহজাহান এর। তাই তাঁকে পেশ করা হয়েছিল আদালতে। কিন্তু তাঁর জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন বিচারক। জানানো হয়েছে আপাতত আগামী ২৩ জুলাই পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে সন্দেশখালিকাণ্ডে মূল অভিযুক্তকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন