৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, তুমুল বৃষ্টি! অবশেষে সুখবর এল দক্ষিণবঙ্গের জন্য, কখন থেকে স্বস্তি?

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: দিন যত এগোচ্ছে আবহাওয়ার ঘোর পরিবর্তনের চিত্র যেন আরও বেশি স্পষ্ট হয়ে উঠেছে সকলের কাছে। একদিকে উত্তরবঙ্গে মৌসুমি বায়ু প্রবেশ করায় ভারী বৃষ্টির দুর্যোগ দেখা গিয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গে চাঁদিফাটা গরমে যেন প্রাণ ওষ্ঠাগত সাধারণ মানুষের। এতটাই অসহ্য গরম যে সারা গায়ে জ্বালাপোড়া ভাব থেকে যাচ্ছে। সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তিতে দিনভর ঘেমে নেয়ে স্নান করিয়ে দেবে। কিন্তু আবহাওয়ার এ হেন গতিপ্রকৃতির মাঝেও এবার দারুণ সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর

আবহাওয়ার রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় থাকবে চরম গরম ও প্যাচপ্যাচে ঘর্মাক্ত পরিস্থিতি। এবং আগামী ২৪ ঘন্টায় পারদের কাঁটা নাকি আরও ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তাই আজকেও তেমনভাবে কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। পাশাপাশি দক্ষিণবঙ্গের পশ্চিমের চার জেলায় অর্থাৎ বীরভূম, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়া জেলাতে থাকতে পারে তাপপ্রবাহের পরিস্থিতি। তবে আশা করা যাচ্ছে বুধবার বিকেলের পর থেকে পরিবর্তন হতে পারে আবহাওয়ার।

WhatsApp Community Join Now

আবহাওয়ার মুড সুইং!

আগামীকাল অর্থাৎ বুধবার পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা বৃষ্টি হবে। পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে বৃষ্টি হলেও গরমের দাপট কমবে না। অন্যদিকে সেদিন পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়ায় তাপপ্রবাহ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে হাওয়া অফিসের তরফ থেকে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও কোচবিহার জেলায় আজ ভারী বৃষ্টির সঙ্গে থাকছে দমকা হাওয়ার পূর্বাভাস। আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। জারি করা হয়েছে কমলা সতর্কবার্তা। এমনকি আগামীকালও এবং বৃহস্পতিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে বলেই মনে করা হচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন