এবার হাওড়া থেকে চলবে মিনি বন্দে ভারত, গন্তব্য বাঙালির প্রিয় ডেসটিনেশন! সুখবর দিল রেল

Published on:

howrah-vande-bharat

ঋত্বিক পাত্রঃ অবশেষে বারাণসী এবং হাওড়ার মধ্যে যারা ট্রেনে ভ্রমণ করেন তাদের জন্য সুখবর দিয়েছে রেল। জানা যাচ্ছে কাশী এবং হাওড়ার মধ্যে একটি মিনি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালু হতে চলেছে। এর ফলে দুই শহরের মধ্যে যোগাযোগ ব্যবস্থা আরো উন্নত হবে, কমে যাবে আসা যাওযার দূরত্ব। বেশ কম খরচেই দ্রুত যাতায়াত করতে পারবেন আপনি।

কাশী হাওড়া রুটে বন্দে ভারত চালানোর কথা চলছে। সেটি আট কোচের হতে চলেছে। জানা যাচ্ছে এই ট্রেন গুলোতে স্লিপার এবং চেয়ার কার উভয়প্রকার কনফিগারেশন রয়েছে। নতুন বন্দে ভারত প্রতি ঘণ্টায় ১৩০ থেকে ১৬০ কিমি বেগে ছুটতে সক্ষম। এর ফলে কাশী এবং হাওড়ার মধ্যে দূরত্ব কমতে চলেছে ৬ ঘণ্টা।

WhatsApp Community Join Now

কী বলছে রেল?

রেলের আধিকারিকরা জানিয়েছেন যে, এই কাশী হাওড়া বন্দে ভারত ট্রেনের প্রস্তাব দেওয়া রয়েছে গত ২০২৩ সাল থেকে। নতুন NDA সরকার গঠনের সাথে সাথেই উত্তর-পূর্ব রেল প্রশাসনের কাছে শেষ পর্যন্ত এই মিনি বন্দে ভারতের জন্য সবুজ আলো পাওয়ার প্রত্যাশা রয়েছে৷ এর ফলে যাত্রীরা বেশ সুযোগ সুবিধা পাবেন এবং তাদের যাতায়াত আরও সুগম হবে।

আরও পড়ুনঃ পাত্তা পাবে না আম্বানি! সবথেকে ফাস্ট ইন্টারনেট, মোবাইল পরিষেবায় ১৫ হাজার কোটির চুক্তি টাটা গ্রুপের

উল্লেখ্য, এই র‍্যুটে ট্রেন চালু হলে মিনি বন্দে ভারত হবে পঞ্চম ট্রেন যা কাশীকে অন্যান্য প্রধান শহরের সাথে সংযুক্ত করবে। বর্তমানে, বারাণসীর সাথে যুক্ত রয়েছে পাটনা, রাঁচি এবং নয়াদিল্লির দুটি রুট। সমস্ত বন্দে ভারত ট্রেন বারাণসী ক্যান্ট স্টেশন থেকে চলাচল করে। হাওড়া পরিষেবা অবশ্য মূল বেনারস স্টেশন থেকেই ছাড়বে বলে মনে করা হচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন