শুধু ঋতুপর্ণাই নয়, রেশন দুর্নীতিতে ED-র হাতে আরও ৫০ নাম! কারা তাঁরা? শোরগোল বঙ্গে

Published on:

Ration Scam

ইন্ডিয়া হুড ডেস্ক: ভুয়ো রেশন কার্ড নিয়ে দুর্নীতির নানা খবর বেশ কয়েক মাস ধরেই উঠে আসছে খবরের শিরোনামে। তবে লোকসভা নির্বাচনের পরে এই দুর্নীতি বিষয়ক মামলা নিয়ে তদন্ত করতে বেশ জোর কদমে মাঠে নেমেছে ED এবং CBI। ইতিমধ্যেই রেশন দুর্নীতি কাণ্ডে জেলের ঘানি টানছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, ব‌্যবসায়ী বাকিবুর রহমান, শঙ্কর আঢ‌্য-সহ অনেকেই। আর এবার ED সূত্রে পাওয়া গেল আরও চাঞ্চল্যকর তথ্য।

এর আগে রেশন দুর্নীতি কাণ্ড নিয়ে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করে নোটিস পাঠিয়েছে ED। আগামী ১৯ জুন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে সকাল ১১টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। তবে ED-র ডাকে অভিনেত্রী সাড়া দেবেন কিনা, তা নিয়ে এখনও চলছে জোর জল্পনা। এখন তিনি আপাতত বিদেশে। এদিকে ED-র দাবি, শুধু ঋতুপর্ণা নয়। তিনি ছাড়াও আরও ৫০ জন সুবিধাভোগীর কাছে গিয়েছে রেশন দুর্নীতির টাকা। আর সেই ৫০ জনকেই আপাতত খুঁজছে ED।

WhatsApp Community Join Now

ঋতুপর্ণাকে তলব ED- র!

এর আগে লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরের দিন অর্থাৎ ৫ জুন রেশন দুর্নীতি নিয়ে ঋতুপর্ণাকে তলব করেছিল ED। যার দরুণ রাজনৈতিক মহলে শোরগোল শুরু হয়। সেই সময়ও বিদেশে ছিলেন ঋতুপর্ণা। তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে অবাক হওয়ার ভঙ্গিতে তিনি জানান, রেশন দুর্নীতি সম্পর্কে বিন্দু বিসর্গ কিছুই জানেন না তিনি। তবে সেদিন অর্থাৎ ৫ জুন EDর সামনে হাজিরা দেননি ঋতুপর্ণা।

আরও পড়ুনঃ পরিস্থিতি জটিল, নিয়োগ দুর্নীতি মামলায় দু’বছর জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে খারাপ খবর

এদিকে, ED-র গোয়েন্দাদের দাবি, তদন্তে রেশন বন্টন দুর্নীতির অভিযুক্তদের সঙ্গে প্রায় ৫০ জনের লেনদেনের তথ‌্য সামনে এসেছে। জানা গিয়েছে, তাঁদের কাছ থেকে ওই ব‌্যক্তিদের ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টে বিভিন্ন পরিমাণ টাকা জমা পড়েছে। এও আশা করা হচ্ছে যে, ওই ৫০ জন ব্যক্তিরা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, ব‌্যবসায়ী বাকিবুর রহমান এর অত্যন্ত ঘনিষ্ঠ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন