বদলে গেল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের রুট, শিয়ালদা থেকে ছেড়ে কোথায় যাবে এই ট্রেন? জানাল পূর্ব রেল

Published on:

kanchanjunga-express-sealdah

ভারতীয় রেল ভারতের লাইফ লাইন হিসেবেই পরিচিত। প্রতিদিন কোটি কোটি যাত্রী এই রেলের মাধ্যমে নিজের গন্তব্যে পৌঁছে যায়। শুধু যাত্রীদেরই নয়, কোটি কোটি মানুষের জীবিকাও চলে এই ভারতীয় রেলের মাধ্যমে। বিশ্বের চতুর্থ বৃহত্তম নেটওয়ার্ক ভারতের রেল ব্যবস্থা। ভারতীয় রেলের নামে রয়েছে অজস্র রেকর্ড।

রাজধানী এক্সপ্রেস, দুরন্ত এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেসের মতো ট্রেন চালিয়ে ভারতীয় রেল আগেই অনেক কৃতিত্ব হাসিল করেছে। এখন বন্দে ভারত, তেজস এক্সপ্রেসের মতো ট্রেন চালিয়ে একের পর এক খেতাব জুড়ে নিচ্ছে নিজের নামের পাশে।

WhatsApp Community Join Now

ভারতে এমন বহু ট্রেনই রয়েছে, যা যাত্রীদের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত। তেমনই একটি ট্রেন হল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। এই ট্রেনটি শিয়ালদা স্টেশন থেকে ছেড়ে ত্রিপুরার রাজধানী আগরতলা পর্যন্ত যেত। কিন্তু এখন এই ট্রেনের রুটে সামান্য পরিবর্তন আনা হয়েছে। যার ফলে যাত্রীদের আরও বেশি সুবিধা হবে।

আরও পড়ুনঃ RBI স্বস্তি দিলেও মিলল না ছাড়! গ্রাহকদের বড় ঝটকা দিল SBI, হবে প্রচুর লস

পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে যে, এবার থেকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস শিয়ালদা থেকে ছেড়ে আগরতলা ছাড়িয়ে ত্রিপুরার সবরুম পর্যন্ত যাবে। যদিও এর জন্য ট্রেনের টাইম টেবিলে কোনও পরিবর্তন করা হয়নি।  রেলের টাইম টেবিল অনুযায়ী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস প্রতি রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার সবরুম থেকে সকাল ৬:৫০ মিনিটে ছাড়বে। এরপর ট্রেনটি পরের দিন সন্ধ্যা ৭টা ২০ তে

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন