বিশ্বকাপ থেকে বিদায় পাকিস্তানের, তবে ধোনির রেকর্ড ভেঙে দিয়ে গেলেন বাবর আজম

Published on:

babar-dhoni

ঋত্বিক পাত্রঃ আমেরিকা ও ওয়েস্টইন্ডিজে আয়োজন হচ্ছে এবারের T20 বিশ্বকাপ। সেখানে বেশ কিছু অঘটন যে ঘটবে তার আন্দাজ পাওয়া গেছিল আগে থেকেই। এবারের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছে পাকিস্তান! পাকিস্তানি সেনার সাথে ট্রেনিং করেও লাভ হল না দলের। গ্রুপ পর্বে আমেরিকার কাছে শোচনীয় পরাজয়ের কারণেই শেষমেষ ছিটকে যেতে হল পাকিস্তানকে। আর এটাই ছিল এবারের বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটন। আমেরিকা যে পাকিস্তানকে হারিয়ে দেবে এ ছিল কল্পনাতীত।

2024 T20 বিশ্বকাপ পাকিস্তান ক্রিকেট দলের কাছে দুঃস্বপ্নের মতো মনে থাকবে। ভারত এবং আমেরিকার কাছে শোচনীয় পরাজয় বরণ করতে হয়েছে তাদের। গতকাল অর্থাৎ ১৬ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলে পাকিস্তান। আর সেই ম্যাচই ছিল তাদের এবারের বিশ্বকাপের শেষ ম্যাচ। পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও বাবর আজম একটি রেকর্ড কায়েম করেছেন নিজের নামে।

WhatsApp Community Join Now

মহেন্দ্র সিং ধোনিকে পিছনে ফেলে এগিয়ে গেলেন বাবর আজম। অধিনায়ক হিসেবে বেশ কিছু রেকর্ড ছিল ভারতীয় উইকেটকিপার ব্যাটারের নামে। তার নেতৃত্বের বিশ্বকাপে বহু ম্যাচ জিতেছে ভারতীয় দল। ধোনি অধিনায়ক হিসেবে T20 বিশ্বকাপে করেছেন মোট 529 রান। আর এই রানই টপকে গেলেন বাবর আজম। বর্তমান পাকিস্তান অধিনায়কের রানের অঙ্ক 549।

নীচে দেখে নিন টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান করেছেন কে কে

বাবর আজম – 549 রান
এমএস ধোনি – 529 রান
কেন উইলিয়ামসন – 527 রান
মাহেলা জয়াবর্ধনে – 360 রান
গ্র্যাম স্মিথ- 352 রান

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন