জনগণের টাকায় মোচ্ছব নয়, DA দাবির মধ্যেই বিরাট ধাক্কা দিল রাজ্য সরকার! জুলাইয়ে নয়া নিয়ম

Published on:

government-employee

ইন্ডিয়া হুড ডেস্ক: চলতি বছরের লোকসভা ভোটের প্রচারে এক মাসের অতিরিক্ত মহার্ঘ ভাতা বা DA দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটপর্ব মিটতেই সেই প্রতিশ্রুতি রাখল সরকার। গত মঙ্গলবার সরকারী কর্মীদের জন্য বিজ্ঞপ্তি জারি করে নবান্ন জানিয়েছে মে মাসের পরিবর্তে এপ্রিল থেকে বর্ধিত হারে DA পাবেন সরকারি কর্মীরা। জুলাই মাসে বেতনের সঙ্গে সেই DA পাবেন তাঁরা। কিন্তু এই সুখবরের মাঝেই এক বড় বিপর্যয় নেমে এল কর্মীদের মাথায়।

সূত্রের খবর, এতদিন ধরে রাজ্য সরকার বহু সরকারি কর্মীর আবাসনের বিদ্যুতের বিল মিটিয়ে এসেছে। অর্থাৎ সরকারী কর্মীদের বিদ্যুৎ বিলের জন্য পকেট থেকে খসাতে হত না একটা টাকাও। কিন্তু সম্প্রতি সেই নিয়ম নিয়ে এবার নড়েচড়ে বসলেন মুখ্যমন্ত্রী। তবে এক্ষেত্রে বলে রাখা ভালো পশ্চিমবঙ্গে নয় এই নিয়ম সংশোধিত হতে চলেছে আসামে। জানা গিয়েছে, আগামী ১ জুলাই থেকে, সেই রাজ্যের মুক্ষমত্রী এবং মুখ্যসচিব বিদ্যুৎ বিল দেওয়া শুরু করবে। ফলে সরকারী কর্মীদের পকেট থেকে খসতে পারে কাড়ি কাড়ি টাকা।

WhatsApp Community Join Now

মাথায় হাত সরকারী কর্মীদের

গতকাল অর্থাৎ রবিবার, সোশ্যাল মিডিয়ায় এই বিদ্যুৎ বিল প্রসঙ্গে এক বড় বিজ্ঞপ্তি ঘোষণা করেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। সেখানে সেই পোস্টে লেখেন, ‘করদাতাদের টাকা দিয়ে সরকারি কর্মকর্তাদের বিদ্যুৎ বিল পরিশোধের ভিআইপি কালচার নিয়মের অবসান ঘটিয়ে দিচ্ছি আমরা। আমি এবং মুখ্যসচিব একটি উদাহরণ স্থাপন করব এবং ১ জুলাই থেকে আমাদের বিদ্যুতের বিল পরিশোধ শুরু করব।’

আরও পড়ুনঃ অবশেষে কাটল জমি জট, বাংলার চালু হচ্ছে আরেকটি নতুন লাইন! বিরাট আপডেট দিল রেল

এছাড়াও, মুখ্যমন্ত্রী আরও জানান, ‘কোনও সরকার, কোনও মুখ্যমন্ত্রী, কোনও মুখ্যসচিব নয়, প্রত্যেকের বাড়িতে ব্যবহৃত বিদ্যুতের বিল রাজ্য সরকার এতদিন বাজেট থেকে মিটিয়ে দিচ্ছিল, প্রতি মাসে অসম পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডকে বিদ্যুতের বিল বাবদ প্রায় ৩০ লক্ষ টাকা করে দিত।যেটা রাজ্য বাজেটে অনেকটাই চাপ সৃষ্টি করে। তাই আগামী ১ জুলাই থেকে সেই নিয়ম সম্পূর্ণ পরিবর্তন হতে চলেছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন