ঈদের উপহার, ৫০% হারেই মিলবে DA! শুধুমাত্র এই কর্মীদের জন্য বড় ঘোষণা রাজ্য সরকারের

Published on:

7th Pay Commission

ইন্ডিয়া হুড ডেস্ক: DA বৃদ্ধি নিয়ে সরকারি এবং বেসরকারি কর্মীদের মধ্যে বরাবরই আকাশ পাতাল তফাৎ থেকেই গিয়েছে। যা বর্তমানে রাজ্য রাজনীতিতে এক বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। নির্দিষ্ট সময় অন্তর অন্তর কেন্দ্রীয় সরকার তাঁদের কর্মীদের DA বৃদ্ধি করে। কিছুদিন আগে অর্থাৎ লোকসভা নির্বাচনের আগে মোদি সরকার একধাক্কায় কেন্দ্রীয় কর্মীদের DA প্রায় ৪ শতাংশ বাড়িয়ে দিয়েছিল। অর্থাৎ যেখানে আগে ৪৬ শতাংশ DA মিলত এখন সেখানে ৫০ শতাংশ DA মিলছে।

এদিকে পশ্চিমবঙ্গ সরকারও কিছু কম যায় না। রাজ্য সরকারি কর্মচারীদের একধাক্কায় আরও ৪ শতাংশ DA বা মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হল। বিধানসভার বাজেট অধিবেশনে সে কথা ঘোষণা করেছিলেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। অর্থাৎ আগে যেখানে DA মিলত ১০ শতাংশ সেখানে বর্তমানে রাজ্যের কর্মচারীদের DA বেড়ে হল ১৪ শতাংশ। সুতরাং হিসেব করলে দেখা যাচ্ছে রাজ্য এবং কেন্দ্রের মধ্যে DA র ফারাক হয়ে দাঁড়িয়েছে ৩২ শতাংশ। তবে এর মাঝেই আরও এক সুখবর পেল কর্মীরা। আরও ৪ শতাংশ DA একধাক্কায় বাড়িয়ে দিল রাজ্য।

WhatsApp Community Join Now

আরও ৪ শতাংশ DA বৃদ্ধি রাজ্যে!

এখন থেকে IAS এবং IPS অফিসাররা নয়া হারে DA পেতে চলেছে। অর্থাৎ ৫০ শতাংশ হারে DA পাবেন এই রাজ্যের অল ইন্ডিয়া সার্ভিসের কর্মীরা। তবে বলে রাখা ভালো এই সুবিধা পশ্চিমবঙ্গ নয়, মিলবে ছত্তিশগড়ে। সম্প্রতি এক সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল এবং মে মাসের বকেয়া মহার্ঘ ভাতা অ্যাকাউন্ডে ঢুকবে জুন মাসের বেতনের সঙ্গে।

আরও পড়ুনঃ না বুলেট, না বন্দে ভারত! তবে চিনের থেকে দ্বিগুণ গতিতে দৌড়বে ভারতীয় রেলের এই ট্রেন

শুধু তাই নয়, এরই সঙ্গে জুন মাসেও ৫০ শতাংশ হারে DA দেওয়া হবে এই সরকারি কর্মীদের। এর আগে এই সরকারি কর্মীরা ৪৬ শতাংশ হারে এতদিন DA পাচ্ছিলেন। যার দারুণ কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে এই রাজ্যের কর্মীদের মহার্ঘ ভাতার আর ফারাক আর রইল না।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন