১২ বগির ট্রেন অতীত, এবার শিয়ালদা স্টেশনে আরও বড় উদ্যোগ পূর্ব রেলের! ভিড় কমবে যাত্রীদের

Published on:

Sealdah Station

ইন্ডিয়া হুড ডেস্ক: দেশের অন্যতম গুরুত্বপূর্ণ রেল স্টেশন হল শিয়ালদা। যেকোনো জায়গায় ভ্রমণ করতে হলে সবসময় আগে শিয়ালদায় আসতে হবে যাত্রীদের। তাইতো কলকাতার প্রাণভ্রমর বলা হয় থাকে এই স্টেশনকে। বেশ কিছুদিন আগে শিয়ালদা শাখার সমস্ত লোকাল ট্রেনগুলোকে ১২ কোচের ট্রেন চালানোর জন্য উদ্যোগ নিয়েছিল পূর্ব রেল। যার ফলে যাত্রীদের ট্রেন চলাচলের ক্ষেত্রে উল্লেখযোগ্যভাবে উন্নতি হবে।

১২ কোচের লোকাল ট্রেনগুলিতে একদিকে লাইনে যেমন চাপ কমবে, তেমনই যাত্রীদের নিরাপত্তাও বাড়াবে। তাই বেশ কয়েকদিন ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে পরপর তিন দিন ট্রেন চলাচল বন্ধ ছিল। আশা করা যাচ্ছে আগামী জুলাই মাস থেকে ট্রেনগুলোতে ১২ বগি দেখা যাবে। তবে সম্প্রতি আরও এক নয়া উদ্যোগ নিতে চলেছে ভারতীয় রেল। যা যাত্রীদের ব্যাপক সুবিধা এনে দিতে চলেছে।

WhatsApp Community Join Now

রেলের নয়া উদ্যোগ!

রেল সূত্রের খবর, গত ১৩ জুন ২০২৪ রেলের তরফে যাত্রীদের সুবিধার্থে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেখানে বলা হয়েছে ১, ২ এবং ৩ নম্বর প্লাটফর্মের সামনে একটি প্রবেশ-প্রস্থানের গেট বানানো হবে। এর ফলে শিয়ালদহ স্টেশনে মসৃণভাবে প্রবেশ ও প্রস্থান করতে পারবেন যাত্রীরা। কিন্তু কবে থেকে এই গেট চালু হবে তা অবশ্য স্পষ্ট করে কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে জুলাই থেকে এই অভিনব পদ্ধতি চালু হতে পারে।

আরও পড়ুনঃ গম্ভীর তো ছিলই এবার আরেকজনের উপর নজর BCCI-র! আরও মজবুত হবে টিম ইন্ডিয়া

প্রসঙ্গত, দীর্ঘ কয়েক বছর ধরে শিয়ালদহ স্টেশনের প্রফুল্ল দ্বার ( ১ নম্বর স্টেশনের পাশের গেট) বন্ধ করে রাখা হয়েছে। এবং টিন দিয়ে সিল করে দেওয়া হয় ওই গেট। এর ফলে ব্যাপক সমস্যায় পড়েন যাত্রীরা। তাড়াহুড়োর সময় তাঁদের বিপাকে পড়তে হয়। ফলে বহুবার ওই গেট খুলে দেওয়ার দাবি তোলা হয়েছিল পূর্ব রেলের কাছে। কিন্তু তখন কোনো স্পষ্ট মন্তব্য করেনি রেল। অবশেষে যাত্রীদের ক্ষোভ মিটতে চলেছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন