ভারতের সবথেকে ধনী ব্যক্তি তো আদানি, আম্বানি! পশ্চিমবঙ্গের ধনকুবের কে জানেন?

Published on:

adani-ambani-benu-gopal

ঋত্বিক পাত্রঃ ভারতের সবথেকে ধনী ব্যক্তি কে এই নাম তো আমরা সবাই মোটামুটি জানি। কখনও রিলায়েন্সের মুকেশ আম্বানি তো কখনও সেই তালিকায় নাম আসে আদানি গ্রুপের গৌতম আদানির। ভারত তো বটেই এশিয়ার শীর্ষ ধনীর প্রতিযোগিতা চলতে থাকে এই দুজনের মধ্যে। এরাই ১ এবং ২ নম্বর স্থান দখল করে রয়েছেন। কিন্তু জানেন কি, পশ্চিমবঙ্গের সবচেয়ে ধনী ব্যক্তি কে?

ভারতের ধনী ব্যক্তি বললে প্রশ্নটা অনেকটাই সহজ হয়ে যায়, কিন্তু পশ্চিমবঙ্গের ধনী ব্যক্তির কথা অনেকেই জানেন না। হয়তো তার নামই শোনেননি অনেকে। আজ আমরা আপনাদের জানাব তাকে নিয়ে। সেই ব্যক্তির নাম বেনু গোপাল বাঙ্গুর। তিনি বাংলার সবচেয়ে ধনী ব্যক্তি। বিরাট ব্যবসা ছড়িয়ে রয়েছে বাঙ্গুরের।

WhatsApp Community Join Now

বেনু গোপাল বাঙ্গুরের সম্পত্তি

বেনু গোপাল বাঙ্গুরের বর্তমান বয়স ৯৩ বছর। তার মোট সম্পদের পরিমাণ ৫৫ হাজার কোটি টাকারও বেশী। উল্লেখ্য, এই বাঙ্গুর গ্রূপ বাংলার তো বটেই, ভারতের সবচেয়ে প্রাচীন এবং বৃহত্তম ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি। বাংলার এই ধনকুবের ভারতীয় ধনকুবেরদের তালিকাতেও রয়েছেন। ফোর্বসের তালিকা অনুযায়ী ভারতের সবচেয়ে ধনী ব্যক্তির তালিকায় তিনি রয়েছেন ১৯ নাম্বারে। তার মোট মূলধনের পরিমাণ ৬.৭ বিলিয়ন ডলার।

আরও পড়ুনঃ জমি কিনতে গিয়ে ঠকার দিন শেষ! আগেই দেখতে পারবেন দাম, নয়া উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের

আসলে বেনু গোপাল বাঙ্গুর ভারতের এক নামজাদা ব্যবসায়ী। তাঁকে সিমেন্ট কিং বললেও কম হবে না। শ্রী সিমেন্টের চেয়ারম্যান তিনি। যেটি ভারতের অন্যতম সিমেন্ট ব্র্যান্ড হিসেবে পরিচিত। এই শ্রী সিমেন্ট কোম্পানি ১৯৭৯ সালে রাজস্থান থেকে প্রথম পরিচালিত হয়। এখন তা গোটা দেশে ছড়িয়ে পড়েছে। এই কোম্পানির সদর দফতর কলকাতাতে। এবং বেনু গোপাল বাঙ্গুর ৬০ বছরের বেশি সময় ধরে এই কোম্পানির দায়িত্বভার গ্রহণ করে আসছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন