হয়ে যান সাবধান! একটু পরেই দক্ষিণবঙ্গের তিন জেলায় অঝোরে বৃষ্টি, সঙ্গে ৪০ কিমি বেগে ঝড়

Published on:

wb-rain-storm

ইন্ডিয়া হুড ডেস্ক: আসি আসি করেও যেন দেখা মিলছে না বর্ষার। এদিকে আকাশের মেঘের দেখা মিললেও ঘেমে নেয়ে একশা সকলেই। গত কয়েকদিন আবহাওয়ার রিপোর্টে বৃষ্টির কথা জানানো হলেও কোনো বৃষ্টির লক্ষণ নেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। তার জেরে একপ্রকার তিতিবিরক্ত রাজ্যবাসী। দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের জন্য অনুকূল পরিস্থিতি তৈরি হলেও সকলের মনে একটাই প্রশ্ন কবে আসবে বর্ষা?

ঝাপিয়ে নামছে বৃষ্টি!

এই আবহে কিছুটা আশার কথা শোনাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী তিন থেকে চার দিনের মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে প্রবেশ করতে পারে বর্ষা। যার ফলে হবে বৃষ্টিপাত। এছাড়াও আগামী ২-৩ ঘণ্টার মধ্যে তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সতর্কতা আবহাওয়া দপ্তরের। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতরের শেষ বুলেটিন অনুযায়ী জানা গিয়েছে, মালদা, মুর্শিদাবাদ নদিয়া জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে চলেছে আগামী কয়েক ঘণ্টার মধ্যে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনাও প্রবল। অন্যদিকে উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে বৃষ্টিপাতের সম্ভাবনা কিছুটা কমতে পারে আজ থেকে। তবে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে বাড়তে পারে বৃষ্টিপাত।

আরও পড়ুনঃ গরমের ছুটির পরেও খোলা যাচ্ছে না স্কুল! এবার কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে কড়া নির্দেশ হাইকোর্টের

প্রসঙ্গত, নির্ধারিত সময়ের আগে কেরলে বর্ষা ঢুকলেও ৩১ মে থেকে ইসলামপুরে আটকে আছে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু। যার দরুন রাজ্যে উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করলেও থমকে গিয়েছে দক্ষিণবঙ্গে। তবে আগামী ৩-৪ দিনের মধ্যে বর্ষা প্রবেশ করবে দক্ষিণবঙ্গে। তার আগে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলাগুলিতে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন