লক্ষ্মীর ভান্ডার বা যুবশ্রী নয়, এই প্রকল্পেও মাসে ১০০০ টাকা দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার! হল নয়া ঘোষণা

Published on:

money-mamata

ঋত্বিক পাত্রঃ পশ্চিমবঙ্গ সরকারের তরফে ফি বছর নানান প্রকার প্রকল্প শুরু করা হয়ে থাকে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে মানুষকে ভাতা জোগায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। কোটি কোটি উপভোক্তারা আর্থিক সাহায্য পেয়ে থাকেন। বিভিন্ন ক্ষেত্রে মেলে এই সুবিধা। চিকিৎসার ক্ষেত্রেও বেশ সুযোগ দেওয়া হয় থাকে। উপযোগী প্রকল্পের দিকে বাংলার মূখ্যমন্ত্রী একপ্রকার রেকর্ড গড়েছেন।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের তরফে যে সমস্ত প্রকল্প চালু রয়েছে তার মধ্যে অন্যতম হল লক্ষীর ভান্ডার। এছাড়াও রয়েছে কন্যাশ্রী, রূপশ্রী ইত্যাদি। কিন্তু এবার আরও একটি প্রকল্প নিয়ে বড় ঘোষণা হয়েছে। বিভিন্ন প্রকল্প নিয়ে আপডেট আসার পর এবার বার্ধক্য ভাতা নিয়ে বড় পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। উল্লেখ্য, এই সুবিধা পেয়ে থাকেন ৬০ বছরের বেশি বৃদ্ধরা।

WhatsApp Community Join Now

প্রতি মাসে ১০০০ টাকা

বয়স ৬০ পেরোলে বাসিন্দাদের প্রতিমাসে ১০০০ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হয়ে থাকে। এই প্রকল্প নিয়েই ঘোষণা এসেছে। উল্লেখ্য, বিভিন্ন প্রকল্প চালানোর জন্য কেন্দ্র সরকারের তরফে বিপুল টাকা দেওয়া হয় রাজ্যে সরকারকে। আর সেই টাকা নিয়েই লক্ষ্মীর ভান্ডার থেকে শুরু করে নানান ভাতা দিতে পারছে বাংলার সরকার। বার্ধক্য ভাতা নিয়ে কি জানা যাচ্ছে তাই জানাই চলুন।

আরও পড়ুনঃ ৩০০ টাকা কমে গ্যাস সিলিন্ডার! LPG-র দাম নিয়ে বড় সিদ্ধান্ত, কীভাবে পাবেন?

উল্লেখ্য যে, রাজ্য সরকার ঘোষণা করেছে বার্ধক্য ভাতা প্রকল্পে আরো নতুন করে ৫০,০০০ উপভোক্তাকে যুক্ত করা হবে। প্রসঙ্গত, ইতিমধ্যেই এই প্রকল্পের আওতায় ২০ লক্ষ ১৫ হাজার উপভোক্তাকে মাসে ১ হাজার টাকা করে দেওয়া হয়। আরো ৫০,০০০ যুক্ত হলে এই সংখ্যাটা দাঁড়াবে ২০ লক্ষ ৬৫ হাজার। গত ২০২১ সাল থেকেই এই প্রকল্পে ১ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন