বাংলাদেশের বিরুদ্ধে পাল্টে যাবে ভারতের প্রথম একাদশ, বড় বদল আনার ইঙ্গিত খোদ রোহিতের

Published on:

india-vs-afghanistan

ঋত্বিক পাত্রঃ সুপার ৮ উঠে দলে বদল আনতে চলেছে ভারত। এমনটাই খবর শোনা যাচ্ছে। আসলে আফগানিস্তানের বিরুদ্ধে খেলানো হয়েছে কুলদীপ যাদবকে। বেঞ্চেই বসে কাটাতে হয়েছে মহম্মদ সিরাজকে। তিন স্পিনার খেলিয়ে ৪৭ রানে জয় পেয়েছে ভারতীয় দল। কিন্তু পরের ম্যাচে, অর্থাৎ বাংলাদেশের সাথে ম্যাচেই বদলে যেতে পারে প্রথম একাদশ। খোদ রোহিত শর্মা তেমনই ইঙ্গিত দিয়েছেন।

আফগানিস্তানের সাথে ম্যাচের পর রোহিত জানান, পিচ এবং পরিস্থিতি এই দুই দেখে সিদ্ধান্ত নেন তারা। রোহিত বলেন, “আমাদের পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিতে হবে। প্রতিপক্ষ দেখে আমরা দলে যে কোনও পরিবর্তন করতে পারি। মনে হয়েছিল, এই ম্যাচে তিন স্পিনার খেলানো ভাল। তাই খেলিয়েছি। পরের ম্যাচে দরকার পড়লে তিন পেসারও খেলাতে পারি।”

WhatsApp Community Join Now

বিগত ২ বছরে ওয়েস্ট ইন্ডিজে বেশ কয়েকটি T20 ম্যাচ খেলেছে ভারতীয় দল। আর এবার তার ফলই পাচ্ছে বলে মনে করছেন রোহিত শর্মারা। আসলে এক্ষেত্রে পরিস্থিতি বুঝতে সুবিধা হয়েছে। এছাড়া আফগানিস্তানের বিরুদ্ধে মাঝের কয়েক ওভারে ভালো ব্যাট চালান সূর্যকুমার যাদব ও হার্দিক পাণ্ড্য। দুই খেলোয়াড়ের বহুল প্রশংসা করেন রোহিত শর্মা।

আরও পড়ুনঃ বড় ঝটকা! এবার ৬৫ শতাংশ সংরক্ষণ বাতিল করল হাইকোর্ট! মাথায় হাত রাজ্য সরকারের

হার্দিক এবং সূর্যকুমারের জুটি সম্পর্কে রোহিতের বক্তব্য, “ওদের জুটি কাজে লেগেছে। শেষ দিকে রান হয়েছে। এই পিচে ১৮১ রান কম নয়।” এদিন বোলারদেরও প্রশংসা করেন রোহিত শর্মা। যশপ্রীত বুমরাহকে নিয়ে তিনি বলেন, “আমার বিশ্বাস ছিল যে বোলারেরা দলকে জেতাবে। বুমরা আমাদের সম্পদ। ওকে যখনই বল দিই, ও উইকেট নেয়। বুমরা দায়িত্ব নিতে ভালবাসে। তাই ওকে বুদ্ধি করে ব্যবহার করতে হয়। সেই কাজটাই এই ম্যাচে করার চেষ্টা করেছি।”

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন