৮০০ টাকা বিনিয়োগেই খুলে যাবে কপাল! লাখপতি হওয়ার সুবর্ণ সুযোগ দিচ্ছে টাটা গ্রুপ

Published on:

tata-invest

ঋত্বিক পাত্রঃ বিনিয়োগ করতে হলে ঝুঁকি নিতে হবে আপনাকে। এক্ষেত্রে রিস্ক যত বেশী, রিটার্নের পরিমাণও ততই বেশি। তাই উচ্চ রিটার্ন পেতে হলে আপনাকে উচ্চ ঝুঁকি নিতে হবে। এক্ষেত্রে ব্যাঙ্ক অথবা পোস্ট অফিসের তুলনায় মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে রিটার্নের পরিমাণ অনেক গুণে বেড়ে যাবে। আজ এখানে আমরা টাটা কোম্পানির মিউচুয়াল ফান্ড স্কিম সম্পর্কে বলতে চলেছি।

টাটাদের এই মিউচ্যুয়াল ফান্ড ব্যাংক FD এর তুলনায় তিন গুণেরও বেশি রিটার্ন দিয়েছে। এভাবে মাসে মাত্র ৭৯০ টাকা বিনিয়োগ করে ৫ বছরে কয়েক লক্ষ টাকা আসবে আপনার হাতে। এই মিউচুয়াল ফান্ড স্কিমের নাম “Tata Small Cap Fund Regular Growth”। এটি বাজারের স্মল ক্যাপ কোম্পানিতে বিনিয়োগ করে থাকে। উচ্চ রিটার্ন মেলে এখানে। চলুন তাহলে দেখে নেওয়া যাক বিগত কিছু সময় কেমন রিটার্ন দিয়েছে শেয়ারটি।

WhatsApp Community Join Now

গত ১ বছরে Tata Small Cap Fund Regular Growth, বিনিয়োগকারীদের ৪৪% এরও বেশি রিটার্ন দিয়েছে। সাথে গত ৩ বছরে ২৭%, ৫ বছরে ২৯% এবং লঞ্চ হওয়ার পর থেকে এখনো অবধি মোট ২৭% রিটার্ন দিয়েছে। এই ফান্ডে আপনি সর্বনিম্ন ৫০০০ টাকা বিনিয়োগ করতে পারেন। সাথে SIP করতে হলে এক্ষেত্রে প্রতি মাসে সর্বনিম্ন ১০০০ টাকার SIP করা যায়।

আরও পড়ুনঃ রাজ্যপালের সম্মতিতে আচমকাই বাড়ল DA! কপাল খুলল বাংলার শিক্ষকদের, মিলবে কতটা বেশি

প্রতি মাসে ৭৯০ টাকা করে বিনিয়োগ করতে করতেই আপনি বড় তহবিল গড়ে নিতে পারবেন। এখানে যদি ৭৯০ টাকার SIP শুরু করেন তাহলেও ৫ বছর পর লক্ষাধিক টাকা আসবে আপনার কাছে। ২৭% রিটার্ন পেলে এবং সাথে ৫ বছরের জন্য বিনিয়োগ করলে রিটার্ন পাবেন ১,০০,৫২৮ টাকা। উল্লেখ্য, এখানে আপনার মোট বিনিয়োগের পরিমাণ মাত্র ৪৭,৪০০ টাকা। অর্থাৎ বাকি টাকা সুদ থেকে পাবেন আপনি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন