আরও কমবে তাপমাত্রা, দক্ষিণবঙ্গে বর্ষার বৃষ্টি কবে? সুখবর দিল আবহাওয়া দফতর

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: গত কয়েকদিন যেই হারে তাপমাত্রা ঊর্ধ্বমুখী হয়েছে সেই গরমে এক্কেবারে নাজেহাল অবস্থা হতে পড়েছিল রাজ্যবাসীর। সঙ্গে পাল্লা দিয়ে আর্দ্রতাজনত অস্বস্তি। তবে তাপমাত্রার পারদ গত কয়েকদিনের তুলনায় অনেকটাই কমেছে। কিন্তু, বৃষ্টি নিয়ে আক্ষেপ যেন থামছেই না কলকাতাবাসীর। কবে নামবে স্বস্তির বৃষ্টি? কবে দক্ষিণবঙ্গের সমস্ত এলাকায় বর্ষা প্রবেশ করছে? এবার সেই প্রশ্নের জবাব দিল আলিপুর আবহাওয়া দফতর।

আজকের আবহাওয়া

দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকার আকাশ সকাল থেকে মেঘলা থাকবে। তবে বেলা বাড়তেই আকাশে রোদের ঝলকানি দেখা যাবে। আজও বিকেলের দিকে বজ্রপাত সহ মুষলধারায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে। তবে IMD-র সতর্কবাণী বলছে, আর্দ্রতাজনিত অস্বস্তির কষ্ট থেকে এখনই মুক্তি নেই। তবে উত্তর ২৪ পরগনা, নদিয়া, কলকাতায় বর্ষা প্রবেশ করেছে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আবহাওয়ার শেষ আপডেট অনুযায়ী জানা গিয়েছে, ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। পাশাপাশি দার্জিলিং, জলপাইগুড়ি জেলাতেও প্রবল বৃষ্টি হচ্ছে। আগামীকাল অর্থাৎ রবিবার পর্যন্ত সেই বৃষ্টি চলবে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। সঙ্গে ঝোড়ো হাওয়া সহ বজ্রবিদ্যুৎ এর সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৩-৪ দিনের মধ্যে ওড়িশা, দক্ষিণবঙ্গ, ঝাড়খণ্ড, বিহারের বেশ কিছু অংশে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু এগিয়ে আসায় বৃষ্টির জন্য অনুকূল পরিবেশ তৈরি হয়েছে। তাই আশা করা যাচ্ছে আজ থেকেই আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের সবকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বিভিন্ন জায়গায়। যার দরুণ একধাক্কায় ২-৩ ডিগ্রী তাপমাত্রা কমতে পারে। এছাড়াও পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম ও দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদের কিছু জায়গায় বর্ষা প্রবেশ করেছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ রবিবার, সকাল থেকেই আকাশে মেঘ রোদের খেলা চলবে। সঙ্গে সারা দিনে থাকবে আর্দ্রতাজনিত চরম অস্বস্তি। তবে বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রাতের দিকে পারদ কিছুটা নামতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন