বন্দে বা অমৃত ভারত নয়, বাংলাকে এবার নয়া ট্রেন উপহার দিল রেল! রুট জানলে লাফাবেন

Published on:

kolkata-station

ইন্ডিয়া হুড ডেস্ক: দিন যত এগোচ্ছে ততই যেন ভারতীয় রেল ব্যবস্থা, পরিবহন ব্যবস্থার শিরদাঁড়া হয়ে উঠছে। তাইতো ভারতীয় রেলকে দেশের লাইফলাইন বলা হয়ে থাকে। সেই কারণে যাত্রীদের সুবিধার কথা ভেবেই একের পর এক নয়া রুট, রেল ব্যবস্থায় উন্নত প্রযুক্তি বেড়েই চলেছে। সম্প্রতি এবার এক নয়া রুটের উদ্যোগ নিতে চলেছে ভারতীয় রেল।

রেল সূত্রের খবর, খুব শীঘ্রই রেল ব্যবস্থায় আসতে চলেছে এক নতুন এক্সপ্রেস ট্রেন। সেটি হল গরিব রথ এক্সপ্রেস। জানা গিয়েছে, ত্রিপুরার আগরতলা ও পশ্চিমবঙ্গের কলকাতা রুটের মধ্যে চলবে নতুন এই ট্রেন। সমাজের আর্থিকভাবে দুর্বল শ্রেণির মানুষ যাতে সহজে ও আরামে যাতায়াত করতে পারেন তার জন্য এই উদ্যোগ নিতে চলেছে ভারতীয় রেল। জানা গিয়েছে আগামী মাস অর্থাৎ জুলাই থেকেই চালু হতে চলেছে নতুন এই পরিষেবা।

WhatsApp Community Join Now

সূত্রের খবর, ট্রেনগুলি নিজ নিজ গন্তব্য স্থানের জন্য ধর্মনগর, নিউ হাফলং, গুয়াহাটি, গোয়ালপাড়া টাউন, নিউ বঙাইগাঁও, নিউ আলিপুরদুয়ার, নিউ জলপাইগুড়ি, মালদা টাউন, কাটোয়া জং ও ব্যান্ডেল জং. ইত্যাদি স্টেশন হয়ে চলাচল করবে। একনজরে দেখে নেওয়া যাক কখন কবে এবং কোথা থেকে গরিব রথ এক্সপ্রেস চলবে।

  • আগামী ৪ জুলাই, ২০২৪ তারিখ থেকে প্রত্যেক বৃহস্পতিবারে ট্রেন নং. ১২৫১৭ গরীব রথ এক্সপ্রেস কলকাতা থেকে ২১:৪০ ঘন্টায় রওনা দিয়ে পরের দিন ১৬:১৫ ঘন্টায় গুয়াহাটি পৌঁছবে।
  • আগামী ৬ জুলাই, ২০২৪ তারিখ থেকে প্রত্যেক শনিবারে ট্রেন নং. ১২৫১৮ গরীব রথ এক্সপ্রেস গুয়াহাটি থেকে ২১:০০ ঘন্টায় রওনা দিয়ে পরের দিন ১৪:৩০ ঘন্টায় কলকাতা পৌঁছবে।

আরও পড়ুনঃ ১০ হাজার কোটি টাকার রেশন দুর্নীতি! জ্যোতিপ্রিয়র পর আরেক বড় নাম ফাঁস করল ED

সম্পূর্ণ বাতানুকূল এই ট্রেনটিতে থাকবে আধুনিক সব ব্যবস্থা। ১৬টি এসি-৩ টিয়ার ইকোনোমি কোচ থাকবে এই ট্রেনগুলোতে। পরিচ্ছন্নতার দিকেও নজর দেওয়া হচ্ছে রেলের তরফ থেকে। যদিও শিয়ালদহ স্টেশন থেকে প্রতি রবিবার, মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শুক্রবার করে সকাল ৬টা ৫০ মিনিটে ছাড়ে শিয়ালদহ-আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। তবে কলকাতা থেকে ত্রিপুরার আগরতলার যাতায়াতের এই বিশেষ এক্সপ্রেস ট্রেনটি চালু হওয়ায় বহু মানুষ উপকৃত হবে বলে আশা করা যাচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন