খারাপ আবহাওয়া! বৃষ্টিতে ভেস্তে যাবে ভারত, বাংলাদেশ ম্যাচ? প্রথম ম্যাচে জিতেও শান্তি নেই রোহিতদের

Published on:

rohit-team-india

ঋত্বিক পাত্রঃ আজ ২২ তারিখ খেলা রয়েছে ভারত এবং বাংলাদেশের মধ্যে। T20 বিশ্বকাপের ৪৭ তম ম্যাচটি আয়োজিত হচ্ছে অ্যান্টিগাতে। ভারতীয় সময় রাত্রি ৮ টা থেকে খেলাটি আরম্ভ হবে। এই ম্যাচ ভারত এবং বাংলাদেশ উভয় দলের জন্যই বেশ গুরুত্বপূর্ন হতে চলেছে। ভারতের লক্ষ্য সুপার-৮ এর আরেক ম্যাচ জিতে সেমিফাইনালের দিকে এগিয়ে যাওয়া। অন্যদিকে বাংলাদেশের লক্ষ্য টুর্নামেন্টে টিকে থাকা। খেলা শুরুর আগে অ্যান্টিগার আবহাওয়া নিয়েও আগ্রহী ক্রিকেট ভক্তরা।

ভারতীয় সময় রাত্রি ৮ টা নাগাদ খেলা শুরু হলেও অ্যান্টিগার স্থানীয় সময় অনুযায়ী সকাল সাড়ে ১০টা নাগাদ খেলাটি শুরু হবে। সকালের দিকে বৃষ্টির সম্ভবনা রয়েছে ৫০%। অর্থাৎ বৃষ্টির কারণে ম্যাচের ব্যাঘাত ঘটলেও খেলা হওয়ার পুরো সম্ভবনা রয়েছে। উল্লেখ্য, এই মাঠেই শেষবার অস্ট্রেলিয়া DLS মেথডে ম্যাচ জিতে যায়। বৃষ্টির কারণে সেই ম্যাচ শেষ করা সম্ভব হয়নি। তাই ম্যাচটি পুরোপুরি হবে কিনা সেই সন্দেহ থেকেই যাচ্ছে।

WhatsApp Community Join Now

যমে উঠেছে সুপার এইট পর্ব

T20 বিশ্বকাপের সুপার আট পর্ব বেশ জমে ওঠেছে। ভারতীয় দল তাদের প্রথম ম্যাচে হারিয়েছে আফগানিস্তানকে। সেখানে নিজেদের জয় অব্যাহত রেখেছে ভারতীয় দল। অন্যদিকে অস্ট্রেলিয়া হারিয়েছে বাংলাদেশকে। শুধু হারিয়েছে নয় তারা নিজেদের নেট রান রেট আরো ভালো জায়গায় নিয়ে গিয়েছে। গ্রুপ A তে থাকা ভারত এবং অস্ট্রেলিয়া উভয়ই তাদের প্রথম ম্যাচ জিতেছে। কিন্তু নেট রানরেট বেশি থাকায় পয়েন্ট টেবিলের শীর্ষে অজিরা।

আরও পড়ুনঃ বন্দে বা অমৃত ভারত নয়, বাংলাকে এবার নয়া ট্রেন উপহার দিল রেল! রুট জানলে লাফাবেন

গ্রুপ A তে ভারত এবং অস্ট্রেলিয়া, উভয় দলই ২ পয়েন্ট করে পেয়েছে। কিন্তু অস্ট্রেলিয়ার নেট রান রেট ২.৪৭১, সেখানে ভারতীয় দলের রয়েছে ২.৩৫০। বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামছে ভারত, রোহিত শর্মাদের লক্ষ্য থাকবে জেতা নয় বড় রানে জেতা। কারণ একই পয়েন্ট দাঁড়ালে তখন সিদ্ধান্ত নেওয়া হবে নেট রানরেটের ওপর ভিত্তি করে। উল্লেখ্য, বাংলাদেশের সাথে ভারত ম্যাচ জিতলে সেমি ফাইনালে যাওয়ার পথ প্রায় পরিস্কার। সুপার আটের ৩ ম্যাচ জিতে সেমিফাইনালে নিজেদের স্থান পাকা করাই মূল লক্ষ্য থাকবে রোহিতদের।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন