সেমিফাইনালে না খেলেই সরাসরি ফাইনালে যাবে টিম ইন্ডিয়া! কীভাবে? দেখে নিন সমীকরণ

Published on:

ind-vs-eng-semifainal

ঋত্বিক পাত্রঃ T20 বিশ্বকাপে দারুণ খেলছে ভারতীয় দল। গ্রুপ পর্বে অপরাজিত থাকার পর সুপার আটেও অপরাজিত রয়েছে টিম ইন্ডিয়া। টানা তিন ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট পাকা করেছে ভারতীয় ক্রিকেট দল। সুপার আটের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে ODI বিশ্বকাপের বদলা নেয় ভারতীয় দল। গ্রুপ লিগের শীর্ষে থেকেই সেমিফাইনালে যায় তারা।

এবার লড়াই হবে নকআউটের। সেখানে সেমিফাইনালে ভারতীয় দলের খেলা রয়েছে ইংল্যান্ডের সাথে। ভারতীয় সময় অনুযায়ী খেলাটি হবে আগামী ২৭ জুন। রাত্রি ৮ টা থেকে গায়ানাতে আয়োজিত হবে ম্যাচটি। এর আগে ২০২২ সালে T20 বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধেই হেরে যায় ভারত। তাই সেমিফাইনালে লড়াই হবে সেয়ানে সেয়ানে।

WhatsApp Community Join Now

তবে ম্যাচ না খেলেও সোজাসুজি ফাইনালে উঠে যেতে পারে ভারতীয় ক্রিকেট দল। না অন্য কোনও অঙ্ক নেই, এক্ষেত্রে কারণটা হলো গায়ানার ওয়েদার। জানা যাচ্ছে বৃহস্পতিবার সেখানে ৮৮% বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মাঠেও জল জমতে পারে। তাই ভারী বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যেতে পারে। কিন্তু কিভাবে ভারতীয় দল ফাইনালে উঠবে তা আরো সহজে বলছি।

আরও পড়ুনঃ বাবর, কোহলিকে ছাপিয়ে T20-র নয়া কিং রোহিত! অজিদের হারাল টিম ইন্ডিয়ার ৫ হিরো

এবার বিশ্বকাপে একইদিনে দুটি সেমিফাইনাল ম্যাচ রয়েছে। একটির আয়োজন হবে সকালে অন্যটি রাত্রিতে। এক্ষেত্রে প্রথম সেমিফাইনালের জন্য রিজার্ভ ডে রয়েছে, কিন্তু দ্বিতীয় সেমিফাইনালের জন্য তেমন কোনও বালাই নেই। এক্ষেত্রে বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে গেল সুপার এইটের ফলাফল থেকে ফাইনালিস্ট দল নির্বাচন করা হবে। ইংল্যান্ডের থেকে ভারত যেহেতু বেশি ম্যাচ জিতেছে তাই ভারত চলে যাবে ফাইনালে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন