দিঘার বিচে বিশাল কড়াকড়ি, বসা যাবে না আর! কঠোর নিয়ম লাগু করল প্রশাসন

Published on:

digha

ঋত্বিক পাত্রঃ বাঙালির ঘুরতে যাওযার আইডিয়াল ডেস্টিনেশনের মধ্যে আসে সৈকত নগরী দিঘা। সারাবছর সেখানে পর্যটকদের থিকথিকে ভিড় লেগেই থাকে। পর্যটকদের জন্য ভ্রমণ আরও সুন্দর করে তুলতে এবং সেই সাথে সৈকত নগরী আরো সুন্দর করে রাখতে দীর্ঘদিন ধরে নানান উদ্যোগ নিয়েছে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ। দিঘাতে বেআইনি দখলদারি রুখে সুন্দর বানাতেও উদ্যোগী হয়েছে তারা।

নিউ দিঘাতে অবৈধ হকার উচ্ছেদ অভিযান শুরু করে পর্ষদ। তারা রাস্তার পাশে থাকা বিভিন্ন ঝুপড়ি এবং অস্থায়ী দোকান উচ্ছেদ শুরু করেছে। তাদের সাথে ছিল দিঘার বিপুল অঙ্কের পুলিশ বাহিনী। স্পষ্ট ভাষাতেই তারা জানিয়ে দিয়েছেন যে, সমুদ্র সৈকতে বা বিচে আরো কোনও ভাবেই কোনও দোকান রাখা যাবেনা।

WhatsApp Community Join Now

বিষয়টি সম্পর্কে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের এক আধিকারিককে প্রশ্ন করা হলে তিনি সংবাদমাধ্যমকে জানান, “বিচ বরাবর হকারদের উঠিয়ে দিয়েছি। বেঞ্চ নিয়ে বসে যারা, ডাব বিক্রি করে যারা, তুলে দেওয়া হয়েছে। জেলা প্রশাসন ও দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে বিচে আর কাউকে বসতে দেওয়া হবে না।” আসলে বর্তমানে সৈকত নগরীকে বেশ সুন্দর করে গড়ে তুলছে পশ্চিমবঙ্গ সরকার।

আরও পড়ুনঃ কমছে NJP থেকে দার্জিলিং যাওয়ার খরচ! দারুণ উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের, খুশি পর্যটকরা

এছাড়া দিঘাতে তৈরি হচ্ছে পুরীর জগন্নাথ মন্দিরের আদলে মন্দির। এই মন্দির তৈরি হওয়ার পর দিঘাতে পর্যটনের সাথে সাথে তীর্থযাত্রাও হবে। সেক্ষেত্রে আরো ভিড় বাড়তে চলেছে। তার আগেই নিউ দিঘা থেকে ওল্ড দিঘা অবধি সমুদ্র সৈকতে রাস্তার দুই ধারে দখলদারি উচ্ছেদ করছে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ। আগেই নির্দেশ দেওয়া হয়েছিল, কিন্তু সেবার কোনো কথা না শোনায় প্রশাসনকে মাঠে নামতে হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন