ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমবার খেলবেন টিম ইন্ডিয়ার এই প্লেয়ার, সেমিতে জায়গা চূড়ান্ত

Published on:

img_7009

ঋত্বিক পাত্র: আগামীকাল ২৭ জুন রাত্রি ৮ টা থেকে বিশ্বকাপ রয়েছে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে। গত ২০২২ সালেও সেমিফাইনাল খেলা ছিল দুই দেশের মধ্যে। সেখানে ভারত হেরে যায় ইংল্যান্ডের কাছে। এবারের ম্যাচ নিয়ে ভারতীয় দল উত্তেজনায় ফুটছে। এই ম্যাচেও জয় পেতে মরিয়া তারা। ভারতীয় দলে ৪ খেলোয়াড় রয়েছে যারা কোনোদিন ইংল্যান্ডের বিরুদ্ধে T20 ম্যাচ খেলেনি।

এখন শিবম দুবের সেমিফাইনাল খেলা প্রায় নিশ্চিৎ। তবে তিনি ছাড়াও ইংল্যান্ডের বিরুদ্ধে কোনো আন্তর্জাতিক T20 খেলেননি যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন, শিবম দুবে এবং মহম্মদ সিরাজ। সিরাজ শুরুর দিকের ম্যাচে সুযোগ পেলেও পরবর্তীতে প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়েন। তার জায়গায় খেলছেন কুলদীপ যাদব। শিবম দুবে এখনো অবধি ৬ টি ম্যাচ খেলে ১০৬ রান করেছেন। তবে কোচ এবং দলের অধিনায়ক তার ওপর আস্থা হারাননি এখনো।

WhatsApp Community Join Now

শিবম দুবের সেমিফাইনাল খেলা প্রায় নিশ্চিৎ বলেই মনে হচ্ছে। বাকি খেলার মতোই যশস্বী জয়সওয়াল এবং সঞ্জু স্যামসনের সুযোগ পাওয়া বেশ কঠিন হয়ে গিয়েছে। উল্লেখ্য, ২০১৯ সালে তিনি ভারতীয় দলের হয়ে অভিষেক করেন। কিন্তু নিয়মিত সুযোগ না পাওয়ার একটা। আর কারণ তার বাজে ফর্ম। কিন্তু আইপিএলে চেন্নাইয়ের হয়ে দারুণ পারফর্ম করে টিমে ফেরেন শিবম।

উল্লেখ্য, হেড টু হেড ম্যাচে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে মোট ২৩টি T20 ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে ভারত জিতেছে ১২ বার এবং ইংল্যান্ড জিতেছে ১১ বড়। বিশ্বকাপের আসরে দুই দলের দেখা হয়েছে মোট ৪ বার। এক্ষেত্রে লড়াই হয়েছে সমানে সমানে। অর্থাৎ ভারত জিতেছে ২ বার এবং ইংল্যান্ডে জিতেছে ২ বার। আগামীকালের ম্যাচে ভারত জিততে পারলে এগিয়ে যাবে ইংল্যান্ডের থেকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন