Jio-র পর এবার Airtel-র গ্রাহকদের জোর ধাক্কা! এতটা বাড়ছে রিচার্জের খরচ

Published on:

Airtel

ইন্ডিয়া হুড ডেস্ক: প্রত্যেক স্মার্টফোন ব্যবহারকারীর একটি রিচার্জ প্ল্যানের দরকার পড়ে। কারণ রিচার্জ ছাড়া, ফোনটি প্রায় অকেজো। তাই এই আবহে, প্রতিটি স্মার্টফোন ব্যবহারকারীরা কম টাকায় কিছু সেরা এবং আকর্ষণীয় রিচার্জ প্ল্যান খোঁজেন। তবে সম্প্রতি স্পেকট্রাম নিলাম শেষ হতেই মোবাইলের ট্যারিফ প্ল্যান বাড়ার বিষয়ে জল্পনা তৈরি হচ্ছে টেলিকম দুনিয়ায়। আর এবার সেই জল্পনাই স্পষ্ট করে দিল Jio। প্রিপেইড ব্যবহারকারীদের চিন্তা বাড়িয়ে ট্যারিফ প্ল্যান ১২.৫ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হল। শোনা যাচ্ছে এবার শীঘ্রই একই পথে হাঁটতে চলেছে Airtel, Vi।

ভারতীয় টেলিকম বাজারে দুটি নামিদামি সংস্থা হল Jio ও Airtel। গ্রাহকদের সংখ্যা বাড়াতে নিজেদের মধ্যে সব সময় প্রতিযোগিতা চালিয়ে যাচ্ছে এই দুই সংস্থা। একে অপরকে টেক্কা দেওয়ার জন্য প্রতিদিন নতুন নতুন পরিকল্পনাগুলিকে বাস্তবায়িত করা হচ্ছে। কিন্তু এবার ট্যারিফ প্ল্যান বেড়ে যাওয়ায় চরম সমস্যায় পড়ল গ্রাহকেরা।

WhatsApp Community Join Now

Jio-র ট্যারিফ প্ল্যান

Reliance Jio ইনফোকমের চেয়ারম্যান আকাশ এম আম্বানি বিবৃতিতে বলেছেন নতুন প্ল্যানগুলি 5G এবং AI প্রযুক্তির উদ্ভাবনীর কথা মাথায় রেখেই সামনে আনা হচ্ছে। Reliance Jio-র নতুন ট্যারিফ প্ল্যান অনুযায়ী, বেস ট্যারিফ যা আগে ছিল ১৫৫ টাকা, এখন তা বাড়িয়ে ১৮৯ টাকা করা হয়েছে। এর মানে ২২ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। ৩৯৯ টাকার মাসিক ট্যারিফের দাম বাড়িয়ে ৪৪৯ টাকা করা হয়েছে। বাকি অন্যান্য প্ল্যানের ক্ষেত্রেও দাম বাড়ানো হয়েছে। আর এই আবহেই ফের প্রিপেড রিচার্জের শুল্ক বাড়ানোর জল্পনা উঠল Bharti Airtel এর বিরুদ্ধে।

Jio-র পরে দাম বৃদ্ধির পরিকল্পনা Airtel এর

সম্প্রতি Bharti Airtel একটি রেগুলেটরি ফাইলিং করেছে। সেখানেই এই বিবৃতি উপস্থাপন করেছে সংস্থা। তাতে বলা হয়েছে, Airtelও তাদের মোবাইল ট্যারিফ প্ল্যানগুলি দামে কিছু বদল আনতে চলেছে। এনট্রি লেভেলের প্ল্যানগুলিতে দিন প্রতি ৭০ পয়সারও কম মূল্যবৃদ্ধি হয়েছে। আর এই সিদ্ধান্ত সাধারণ মানুষের কথা ভেবেই নেওয়া হয়েছে বলে জানিয়েছে ভারতের অন্যতম বৃহৎ টেলিকম সংস্থা। ৭০ পয়সারও কম মূল্যবৃদ্ধি হলে প্রতি মাসে ২১ টাকা করে বাড়তে পারে দাম। অর্থাৎ তিন ও দুই মাসের প্ল্যানগুলির দাম অন্তত ৪২ টাকা ও ৬৯ টাকা বাড়তে পারে। আগামী ৩ জুলাই থেকে এই বদল আসতে চলেছে। দেখে নেওয়া যাক কোন প্ল্যানে কত টাকা বাড়ল।

Airtel এর নয়া প্ল্যান

  • আনলিমিটেড ভয়েস প্ল্যানগুলির মধ্যে ১৭৯ টাকার ২৮ দিনের প্ল্যানের দাম বেড়ে নতুন দাম হয়েছে ১৯৯ টাকা।
  • ৮৪ দিনের প্ল্যানের দাম ৪৫৫ থেকে বেড়ে হয়েছে ৫০৯ টাকা।
  • অন্যদিকে ৮৪ দিনের প্ল্যানের মধ্যে ১.৫ জিবি পার ডে প্ল্যানের দাম ৭১৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৮৫৯ টাকা। অন্যদিকে ২ জিবি পার ডে প্ল্যানের দাম ৮৩৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৯৭৯ টাকা।
  • অন্যদিকে পপুলার প্ল্যানগুলির মধ্যে ১ জিবি পার ডে প্ল্যানের দাম ২৬৫ টাকা থেকে বেড়ে হয়েছে ২৯৯ টাকা। ১.৫ জিবি পার ডে প্ল্যানের দাম ২৯৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৩৪৯ টাকা। যার ভ্যালিডিটি ২৮ দিনের জন্য।
বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন