ইংল্যান্ডকে হারিয়ে জোড়া ইতিহাস রোহিতের, বিরাট মন্তব্য কোহলির ফর্ম নিয়েও

Published on:

rohit-kohli

ঋত্বিক পাত্রঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল পর্ব শেষ হয়েছে। ফাইনালে উঠেছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। ভারতীয় দলের হয়ে দারুণ পারফর্ম করেন অধিনায়ক রোহিত শর্মা। সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত ৩৯ বলে ৫৭ রান করেন। তার ইনিংসে ছিল ৬টি চার এবং ২টি লম্বা ছক্কা। গতকালের ইনিংসে একসাথে জোড়া নজির গড়েছেন রোহিত শর্মা।

গতকালের ম্যাচে দারুণ পারফর্ম করার সাথে সাথে রেকর্ডও গড়েন রোহিত। ম্যাচে তিনি ২টি ছক্কা হাঁকান। আর সেই করে একটি বিশেষ রেকর্ড গড়েন তিনি। T20 বিশ্বকাপে রোহিতের মোট ৫০টি ছক্কা হয়েছে। তার সামনে এখন কেবল ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। শীর্ষে রয়েছেন গেইল, তিনি ৬৩টি ছয় পিটিয়েছেন। তারপরই দ্বিতীয় স্থানে রোহিত শর্মা।

WhatsApp Community Join Now

দু’দুটি রেকর্ড রোহিত শর্মার

তবে একটি নয়, আরও একটি রেকর্ড গড়েন রোহিত। গতকালের ম্যাচে প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনও নকআউট ম্যাচে অর্ধশতরান করলেন তিনি। এর আগে অধিনায়ক হিসেবে কেউই নকআউট ম্যাচে ৫০ বা তার বেশি রান করতে পারেননি। তবে রোহিত শর্মা যেখানে রেকর্ড বানাচ্ছেন সেখানে রানের খরা চলছে বিরাট কোহলির। তার ফর্ম নিয়েও মুখ খোলেন রোহিত শর্মা।

আরও পড়ুনঃ বিরাট দুঃসংবাদ, জেলবন্দী পার্থ পেলেন চরম খারাপ খবর! মাথায় হাত প্রাক্তন শিক্ষামন্ত্রীর

T20 বিশ্বকাপে কোহলির খারাপ ফর্ম চলছেই। হাফ সেঞ্চুরি তো দূর ১০ রান করতে পারছেন না কোহলি। তার কাছ থেকে বহু প্রত্যাশা থাকলেও হতাশ করেছে তার ফর্ম। গতকাল ৯ রান করে আউট হন তিনি। ম্যাচের শেষে বিরাটের ফর্ম নিয়ে কথা বলেন রোহিত। তিনি বলেন যে, ‘বিরাট একজন দুর্দান্ত খেলোয়াড়, তিনি ১৫ বছর ধরে ক্রিকেট খেলছেন এবং আমরা সবাই তার ক্লাস সম্বন্ধে জানি। খারাপ ফর্ম নিয়ে লড়াই করতেই হয়, এটা এত বড় সমস্যা নয়। আমরা বড় ম্যাচে বিরাটের গুরুত্ব বুঝি। তাকে ভালো দেখাচ্ছে, ফাইনালে খেলা দেখাতে পারেন তিনি।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন