খাওয়া, থাকা বিন্দাস! জলের দলের ভুটান নিয়ে যাচ্ছে IRCTC, কত দিতে হবে জানেন?

Published on:

Bhutan Tour Package

ইন্ডিয়া হুড ডেস্ক: ভারত-চিনের মাঝে হিমালয়ের কোলে ছোট্ট একটি দেশ রয়েছে। যার নাম ভুটান। সৌন্দর্যে ভরপুর এই দেশে ঘুরতে যাওয়ার জন্য অনেকেরই মন আনচান করে। কিন্তু বিপুল খরচের কথা মাথায় এলেই থমকে যায় ভ্রমণের স্বাদ। কিন্তু এই ভ্রমণ খরচা যদি নিজের সান্নিধ্যে চলে আসে, তাহলে মন্দ হয় না। তাই এই ইচ্ছা এবার পূরণ করতে চলেছে IRCTC। নিয়ে এসেছে ভুটান ভ্রমণের এক সস্তা ট্যুর প্যাকেজ।

IRCTC এর নয়া ট্যুর প্যাকেজ

জানা গিয়েছে, IRCTC-এর এই ট্যুর প্যাকেজটি শুরু হবে দিল্লি বিমানবন্দর থেকে। তারপরে সেখান থেকে ডাইরেক্ট নিয়ে যাওয়া হবে ভুটানের রাজধানী থিম্পুতে। সেখান থেকে পারো যাবেন এবং তারপর একই রুটে ফ্লাইটে ফিরবেন। সেখানে ভুটানে একাধিক প্রাচীন এবং বিখ্যাত মন্দির, উপত্যকা, টাইগারস নেস্ট মনাস্ট্রি ইত্যাদি নানা জায়গায় নিয়ে যাওয়া হবে। পুরো প্যাকেজটি ৫ রাত ৬ দিনের জন্য হবে। এবার জেনে নেওয়া যাক কত খরচ পড়বে।

WhatsApp Community Join Now

ট্যুর খরচ কত পড়বে?

যদি কোনও ব্যক্তি একার জন্য টিকিট বুক করেন, তাহলে তাঁকে ৯৯ হাজার টাকার প্যাকেজ নিতে হবে। তবে দুই জনের ক্ষেত্রে সেই প্যাকেজ মূল্য খানিক কমবে। তখন দাম হবে ৮০ হাজার ৫০০ টাকা। ঠিক তেমনি আবার তিনজনের জন্য যদি প্যাকেজ কেনা হয়, সেক্ষেত্রে প্রত্যেকের খরচা হবে ৭৭ হাজার টাকা। এখানেই শেষ নয়। যদি কোনও ব্যক্তির সাথে ছোটো শিশু থাকে, যাদের বয়স ৫-১১ এবং থাকার জন্য এক্সট্রা বেডের প্রয়োজন হয়, তাহলে প্যাকেজের মূল্য দিতে হবে ৬৭ হাজার টাকা। যদি আলাদা বেডের প্রয়োজন না হয়, সেক্ষেত্রে প্যাকেজের মূল্য জনপ্রতি ৬১ হাজার টাকা হবে।

আরও পড়ুনঃ বঙ্গোপসাগরে সক্রিয় নিম্নচাপ! মুষলধারায় ঝড় বৃষ্টির ইঙ্গিত দক্ষিণবঙ্গের ৭ জেলায়, জারি অ্যালার্ট

বিস্তারিত জানতে IRCTC-এর এই ট্যুর প্যাকেজ সম্পর্কে আরও জানতে হলে IRCTC ওয়েবসাইট www.irctc.co.in এবং 8595937732 নম্বরে যোগাযোগ করতে পারেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন