‘৭০ লক্ষ টাকা’ রেশন দুর্নীতি মামলায় মোড় ঘুরিয়ে দিলেন ঋতুপর্ণা, ED-কে যা বললেন! তুলকালাম

Published on:

ED

ইন্ডিয়া হুড ডেস্ক: গত কয়েকমাস ধরে রাজ্যে রেশন দুর্নীতি সংক্রান্ত একাধিক খবর বারবার শিরোনামে উঠে আসছে। এমনকি এই দুর্নীতি বিষয়ক মামলায় ED এবং CBI একের পর এক ভয়ংকর তথ্য তুলে ধরছেন। ইতিমধ্যেই রেশন দুর্নীতি কাণ্ডে জেলের ঘানি টানছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, ব‌্যবসায়ী বাকিবুর রহমান, শঙ্কর আঢ‌্য-সহ অনেকেই। আর সেই রেশন দুর্নীতি কাণ্ডে এবার নাম জড়াল টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত এর।

রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে ED আধিকারিকরা জানতে পেরেছিল যে ঋতুপর্ণার একটি সংস্থায় রেশন দুর্নীতির কয়েক লক্ষ টাকা ঢুকেছে। আর সেই ব্যাপারে জানতে তাই প্রথমে গত ৫ জুন, রেশন দুর্নীতি কাণ্ড নিয়ে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করে নোটিস পাঠিয়েছিল ED। কিন্তু সেই সময় অভিনেত্রী বিদেশে থাকায় সেই খবর পাননি। তাই সেদিন অর্থাৎ ৫ জুন ED-র সামনে হাজিরা দেননি ঋতুপর্ণা।

WhatsApp Community Join Now

বড় সিদ্ধান্ত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের

কিন্তু পরে গত ১৯ জুন ED-র দফতরে গিয়েছিলেন ঋতুপর্ণা। প্রায় পাঁচ ঘণ্টা পর ED-র দফতর থেকে বেরিয়ে আসেন অভিনেত্রী। গাড়িতে ওঠার আগে সাংবাদিকদের সঙ্গে মুখোমুখি হয়েছিল তাঁর। অভিনেত্রী ঋতুপর্ণা বলেন, ‘‘আমার সহযোগিতায় তদন্তকারীরা খুশি। এই দুর্নীতির সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই। ওঁরাও সহযোগিতা করেছেন, আমিও সহযোগিতা করেছি।’’ আজ অর্থাৎ মঙ্গলবার, ED সূত্রে জানা গিয়েছে, ঋতুপর্ণা সেনগুপ্ত ৭০ লক্ষ টাকা ফেরত দিতে চান। অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ED আধিকারিকদের জানিয়েছেন, সিনেমার পারিশ্রমিক বাবদ তিনি ওই টাকা গ্রহণ করেছিলেন। কিন্তু ওই টাকা যে রেশন দুর্নীতির, তা তাঁর জানা ছিল না। তাই আইনজীবী মারফত তিনি ED-র আধিকারিকদের টাকা ফেরতের বিষয়ে জানিয়েছেন বলে সূত্র মারফত জানা গিয়েছে

আরেক দুর্নীতি মামলায় নাম জড়িয়েছিল অভিনেত্রীর

এর আগে রোজভ্যালি কাণ্ডে নাম জড়িয়েছিল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের। কারণ টলিউড অভিনেত্রীর সংস্থার সঙ্গে একটি চুক্তি হয়েছিল রোজভ্যালি গোষ্ঠীর। সেই সময় গৌতমের সংস্থার প্রযোজনায় কয়েকটি ছবিতে অভিনয়ও করেছিলেন তিনি। তাই আর্থিক লেনদেন নিয়ে পাঁচ বছর আগেই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করে তাঁর থেকে তথ্য সংগ্রহ করেছিল ED।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন