২৭ জুলাই থেকে শুরু ডুরান্ড কাপ! কবে খেলা ইস্টবেঙ্গল, মোহনবাগানের? রইল বিস্তারিত

Published on:

durand-cup-east-bengal-mohun-bagan

ইন্ডিয়া হুড ডেস্কঃ গত সপ্তাহে শেষে হয়েছে T20 বিশ্বকাপ। সেখানে ১১ বছর পর বিশ্বজয়ের স্বাদ পেয়েছে টিম ইন্ডিয়া। ক্রিকেটের এই মহারণের মধ্যেই ফুটবল বিশ্বেও চলছে সংগ্রাম। একদিকে চলছে কোপা আমেরিকা। যেখানে ব্রাজিল, আর্জেন্টিনার মতো বিশ্বজয়ীরা খেতাব অর্জনের পিছনে ছুটছে। আবার অন্যদিকে চলছে ইউরো কাপ। যেখানে ইউরোপের বাঘা বাঘা দলগুলো শিরোপা জিততে মরিয়া হয়ে উঠেছে। আর এরই মধ্যে ভারতে ডুরান্ড কাপের মধ্যে দিয়ে ফুটবলের মরসুম শুরু হতে চলেছে।

এ মাসেরই ২৭ তারিখ থেকে শুরু হতে চলেছে ডুরান্ড কাপ। এ বার কলকাতা, কোকরাঝাড়, জামশেদপুর ও শিলংয়ে হবে এই প্রতিযোগিতা। শিলং ও জামশেদপুরের ম্যাচ দিয়েই এবারের ডুরান্ড কাপের শুভ সূচনা হবে। সল্টলেকের যুবভারতী স্টেডিয়ামে ডুরান্ড কাপের উদ্বোধনী ম্যাচ হবে।

WhatsApp Community Join Now

ইস্টবেঙ্গল, মোহনবাগানের খেলা কবে?

এ বার ২৪টি দল অংশ নিতে চলেছে ফুটবলের এই মহা সংগ্রামে। তাঁদের মধ্যে ১৩টি দল ISL, আইলিগের ৪টি, রাজ্যের লিগের চারটি, সেনার তিনটি ওই দুই বিদেশী দল এই ডুরান্ড কাপে অংশগ্রহণ করবে। মোট ৬টি গ্রুপ হবে, আর প্রতিটি গ্রুপে ৪টি করে দল থাকবে। তবে, গ্রুপে কোন কোন দল থাকবে তা এখনও স্পষ্ট হয়নি। খুব শীঘ্রই এই ব্যপারে জানা যাবে।

আরও পড়ুনঃ মিলবে মোটা টাকা! DA তো বাড়লই, এবার সরকারি কর্মীদের জন্য এল আরেকটি বড় সুখবর

গ্রুপ থেকে শুরু করে নকআউট নিয়ে মতো ৪৩টি ম্যাচ হবে। গ্রুপের যারা শীর্ষে থাকবে, তাঁরা কোয়াটার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। বলে দিই, ১৭ তম ডুরান্ড কাপে ইস্টবেঙ্গলকে ফাইনালে হারিয়ে সেরার শিরোপা মাথায় তুলেছিল মোহনবাগান। এবারও কলকাতার এই দুই ক্লাবের মধ্যে চলবে প্রতিযোগিতা। ভারতীয় ফুটবল ভক্তরা সনি স্পোর্টস চ্যানেল ছাড়াও সনি লিভ App-এ ডুরান্ড কাঁপ উপভোগ করতে পারবেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন