বিশ্ব সেরা অলরাউন্ডার! হার্দিক পান্ডিয়ার মুকুটে জুড়ল নয়া পালক, ঘোষণা ICC-র

Published on:

hardik-pandya

ইন্ডিয়া হুড ডেস্কঃ একেই বলে কপাল। যেই প্লেয়ার এতদিন ধরে মানুষের সমালোচনার শিকার হচ্ছিলেন। এখন তিনি নিজের পার্ফরম্যান্স দেখিয়ে সবার মুখ বন্ধ করে দিয়েছেন। আজকে কথা হচ্ছে হার্দিক পান্ডিয়াকে নিয়ে। ২০২৪-র IPL-এর আগে পান্ডিয়ার জীবনে আসনে নয়া মোড়। হঠাৎ করে গুজরাত টাইট্যান্সের থেকে তাঁকে ছিনিয়ে নিয়ে নিজেদের দলের অধিনায়ক করে মুম্বই ইন্ডিয়ান্স।

আর এরপর থেকেই রোহিত শর্মার ভক্তদের রোষের শিকার হন হার্দিক। এবারের আইপিএলে হার্দিক সহ গোটা মুম্বই দল জঘন্য পার্ফরম্যান্স করে। তাঁরা গ্রুপ স্টেজও পার করতে পারেনি। এদিকে গতবারের আইপিএলে এই হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বেই গুজরাট টাইট্যান্স শিরোপা হাসিল করে নেয়। এছাড়াও এবার IPL চলাকালীন হার্দিক পান্ডিয়ার বিচ্ছেদের খবরও রটেছিল। যার জেরে ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল ভারতীয় টিমের সেরা অলরাউন্ডারের জীবন।

WhatsApp Community Join Now

T20 বিশ্বকাপ কাঁপান হার্দিক পান্ডিয়া

তবে, তাঁর রক্তে যে কামব্যাক করার জেদ আছে, সেটা তিনি বুঝিয়েছেন। T20 বিশ্বকাপে সুযোগ পেয়েই হার্দিক পান্ডিয়া নিজের জাত বুঝিয়েছেন। টি২০ বিশ্বকাপে ব্যাটে বলে কামাল দেখিয়েছেন হার্দিক। দলের প্রয়োজনে যেমন রান করেছেন, তেমন উইকেটও নিয়েছেন। এছাড়াও ফাইনাল ম্যাচের হার্দিকের অনবদ্য পার্ফরম্যান্স ভোলার নয়। হেনরিক ক্লাসেনকে ফিরিয়ে তিনিই ঘুরিয়ে দিয়েছিলেন খেলা। এরপর শেষ ওভারের প্রথম বলে ডেভিড মিলারকে ফিরিয়ে সাউথ আফ্রিকার কফিনে শেষ পেরেক পুঁতে দেন তিনি। আর তাঁর জেরেই তাঁর মুকুটে জুটল নয়া পালক।

আরও পড়ুনঃ খারাপ খবর টিম ইন্ডিয়ার জন্য! এই টুর্নামেন্টের পর ক্রিকেট থেকেই অবসর নেবেন রোহিত, কোহলি

ICC থেকে T20 ক্রিকেটে প্লেয়ারদের র‍্যাঙ্কিং জারি করা হয়েছে। যেখানে হার্দিক পান্ডিয়া একলাফে অলরাউন্ডারদের মধ্যে সেরা বলে বিবেচিত হয়েছেন। শ্রীলঙ্কার অলরাউন্ডার হাসারাঙ্গাকে টপকে সেরার শিরোপা দখল করেছেন হার্দিক। এটা শুধু তাঁর জন্যই নয়, গোটা ভারতীয় দলের জন্য সুখবর। অলরাউন্ডারদের তালিকায় দুই ধাপ এগিয়ে বর্তমানে হার্দিকই বিশ্বসেরা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন