চলতি সপ্তাহেই বড় পদক্ষেপ, বদলে যাচ্ছে শিয়ালদা স্টেশনের নাম? প্রকাশ্যে বড় খবর

Published on:

sealdah-station

ইন্ডিয়া হুড ডেস্কঃ পশ্চিমবঙ্গ তথ্যা গোটা ভারতের সবথেকে ব্যস্ততম স্টেশন হল শহর কলকাতার শিয়ালদহ রেলওয়ে স্টেশন। এই স্টেশন সেই ব্রিটিশ আমল থেকেই যাত্রীদের এক জায়গা থেকে অন্যত্র যাওয়ার সুবিধা করে দিচ্ছে। বর্তমানে শিয়ালদহ থেকে মেট্রো অবধি চলে, যা সেক্টর ফাইভ পর্যন্ত পরিষেবা দেয়। যার জেরে নিত্যযাত্রীদের সোনায় সোহাগা হয়েছে।

গত জুন মাসে শিয়ালদহ লাইনে মেগা ব্লক চলছিল। পূর্ব রেল শিয়ালদহ সহ এই ডিভিশনের বিভিন্ন লাইনে স্টেশন সম্প্রসারণের কাজ চালাচ্ছিল। অত্যাধিক যাত্রী ভিড় সামলাতে শিয়ালদহ ডিভিশনে ৯ কোচের বদলে ১২ কোচের ট্রেন চালানোর জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছিল। এখন ব্লক উঠে গেলেও কিছুটা ভোগান্তি রয়েই গিয়েছে। এমনকি এও অভিযোগ উঠছে যে, এখনও শিয়ালদায় ৯ কোচের ট্রেন চালানো হচ্ছে।

WhatsApp Community Join Now

নতুন কী নাম হবে শিয়ালদা স্টেশনের?

তবে, এসবের মধ্যে আরেকটি খবর প্রকাশ্যে আসছে যে, এবার নাকি শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তন করা হবে। যদিও, রেলের তরফ থেকে এমন কোনও উদ্যোগ নেওয়া হয়নি। পশ্চিমবঙ্গের এক সংগঠন যা ‘হিন্দু সংহতি’ নামে খ্যাত, তাঁরা শিয়ালদহ স্টেশনের নাম বদলে ‘শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় টার্মিনাস’ করার দাবি তুলেছে। বলে দিই, এর আগে কলকাতা পোর্টেরও নাম পরিবর্তন করে শ্যামাপ্রসাদের নামে করা হয়েছিল। এছাড়াও, গোটা ভারতে বিগত কয়েক বছরে একাধিক স্টেশনের নামে পরিবর্তন এসেছে। সেই কারণে এই দাবি এখনই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুনঃ রেশন কাণ্ডে ঘুরে গেল খেলা, ED-র কাছে বড় তথ্য চাইল হাইকোর্ট! থরহরিকম্প রাজ্যে

হিন্দু সংহতির তরফে আগামী ৬ জুলাই শিয়ালদা স্টেশনের নাম বদলের দাবি নিয়ে শিয়ালদা স্টেশন চত্বরে একটি পথ সভারও আয়োজন করা হয়েছে। এখন দেখার বিষয় এটাই যে, পূর্ব রেল ও কেন্দ্র সরকারি এই সংগঠনের দাবি আদৌ মেনে নেয় কী না।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন