শিয়ালদা স্টেশনে আরও একটি বড় বদল পূর্ব রেলের, চিন্তা দূর লাখ লাখ যাত্রীর

Published on:

Sealdah

ইন্ডিয়া হুড ডেস্ক: দেশের অন্যতম গুরুত্বপূর্ণ রেল স্টেশন হল শিয়ালদহ। যেকোনও জায়গায় ভ্রমণ করতে হলে সবসময় শিয়ালদহ হয়ে যাত্রীদের ভ্রমণ করতে হয়। এককথায় দেশের ব্যস্ততম রেলস্টেশনগুলির মধ্যে অন্যতম এই শিয়ালদহ স্টেশন। কোনো সময় এই স্টেশন ফাঁকা দেখা যায় না। প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রীর যাতায়াত চলে এখানে। তাইতো কলকাতার প্রাণভ্রমর বলা হয় থাকে এই স্টেশনকে। আর এবার মাসের শুরুতেই যাত্রীদের জন্য এক নয়া চমক আনতে চলেছে পূর্ব রেল।

সূত্রের খবর, দীর্ঘ কয়েক বছর ধরে শিয়ালদহ স্টেশনের প্রফুল্ল দ্বার অর্থাৎ ১ নম্বর স্টেশনের পাশের গেট বন্ধ করে রাখা হয় আসছে। যাত্রীরা যাতে যাতায়াত করতে না পারে তার জন্য টিন দিয়ে সিল করে দেওয়া হয় ওই গেট। এর ফলে ব্যাপক সমস্যার মুখে পড়েন যাত্রীরা। সেই কারণে বহুবার ওই গেট খুলে দেওয়ার দাবি তোলা হয়েছিল পূর্ব রেলের কাছে। কিন্তু সেইসময় এই প্রসঙ্গে কোনো স্পষ্ট মন্তব্য করেনি রেল। অবশেষে যাত্রীদের ক্ষোভ মিটতে চলেছে।

WhatsApp Community Join Now

নতুন চমক ভারতীয় রেলের!

জানা গিয়েছে শিয়ালদহ স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মের দিকে নতুন প্রবেশপথ তৈরি হওয়ার তোড়জোড় চলছে জোরকদমে। যাত্রীদের সুবিধার্থে ১ ও ২ নম্বর স্টেশনে সামনের অংশে নতুন গেট বানাতে চলেছে রেল। ১০ দিন ধরে এই কাজ চলবে। এই নয়া উদ্যোগের ফলে যাত্রীদের যাতায়াতের পথ আরও মসৃণ হতে চলেছে। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসেই এই নতুন পথ দিয়ে যাতায়াত করতে পারবেন যাত্রীরা।

আরও পড়ুনঃ বাবুনের মাথায় বাজ! মমতার ভাইয়ের বাড়ি দখল নিল পুলিশ, কী কারণে? শোরগোল তুঙ্গে

অন্যদিকে, এক দশকেরও বেশি সময় ধরে শিয়ালদহ উত্তর এবং মেন শাখায় সব লোকাল ট্রেনকে ১২ কোচে উন্নীত করার কথা চিন্তা ভাবনা করা হলেও নানা বাধায় তা করে ওঠা হয়নি। তবে এইবার সেই সমস্যাও পুরোপুরি নির্মূল হতে চলেছে। গত এপ্রিল থেকেই ১২ কোচের ট্রেনের কাজ শুরু করে বর্তমানে তা শেষ হওয়ার মুখে। তাই জুলাই মাস থেকেই শিয়ালদহ উত্তর এবং মেন শাখার সব রুটে ১২ কোচের ট্রেন চলবে বলে জানিয়েছে রেল।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন